কক্সবাজারে শেখ হাসিনা

কক্সবাজারে শেখ হাসিনা

শেয়ার করুন

FB_IMG_1494061110849এটিএন টাইমস ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের লক্ষ্যে কক্সবাজারে এসে পৌঁছেছেন। প্রধানমন্ত্রীকে বহন করা বিমানটি আজ সকালে দেশের প্রধান পর্যটন নগরীতে অবতরণ করে এবং তাঁর বিমানটির এই অবতরণের মধ্যেদিয়েই তিনি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে বোয়িং এয়ারক্রাফট মুভমেন্টের জন্য সম্প্রসারিত রানওয়ের উদ্বোধন করেন।

শেখ হাসিনা, দীর্ঘ প্রতীক্ষিত কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ ওয়েসহ ১৭টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী ৮০ কিলোমিটার মেরিন ড্রাইভ নির্মাণ করেছে।

প্রধানমন্ত্রীর বিমান অবতরণের মধ্যেদিয়েই কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দরে সম্প্রসারিত ৭৩৭-৮০০ বোয়িং এয়ারক্রাফট মুভমেন্টের জন্য রানওয়ের উদ্বোধন এবং এটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। শেখ হাসিনা যে প্রকল্পগুলো উদ্বোধন করবেন সেগুলো হলো, কক্সবাজার মেডিকেল কলেজ, কক্সবাজার গভর্নমেন্ট ওমেন্স কলেজের ১শ’ আসনের ডরমেটরি, কক্সবাজার গভর্নমেন্ট কলেজের একাডেমিক ভবন-কাম-পরীক্ষা হল, বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব কলেজের দুইতলা একাডেমিক ভবন এবং উখিয়া ও মহেশখালি-আনোয়ারা গ্যাস সরবরাহ লাইন।

প্রধানমন্ত্রী, কক্সবাজার এয়ারপোর্ট ডেভেলপমেন্ট প্রজেক্ট (প্রথম ধাপ), কক্সবাজার সদর উপজেলার বাকখালি নদীর ওপর খুরুস্কুল ঘাটে ৫৯৫ মিটার পিসি বক্স-গার্ডার সেতু, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, দু’টি ভাসমান এলএনজি টার্মিনাল, মহেশখালিতে সিঙ্গেল পয়েন্ট মরিং স্থাপন, নাফ ট্যুরিজম পার্ক, কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবন এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বিকেলে শেখ হাসিনা শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।