মেধাবী ছাত্রী যুথী হত্যার ৬মাস, পরিবারের সংবাদ সম্মেলন

মেধাবী ছাত্রী যুথী হত্যার ৬মাস, পরিবারের সংবাদ সম্মেলন

শেয়ার করুন

Manikganj Pic 1
।। শহিদুল ইসলাম সুজন, মানিকগঞ্জ ।।
মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কজের মেধাবী ছাত্রী যুথী আক্তারের হত্যাকারীদের শাস্তির দাবীতে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।
রবিবার (১৯ ডিসেম্বর) বেলা সাড়ে বারোটার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তার পরিবার হত্যার বিচারিক কার্যক্রমে অসন্তোস প্রকাশ করেছেন।
পুলিশের সহযোগিতা না পেয়ে ভুক্তভোগী পরিবার কোর্টে মামলা করেন।
নিহত যুথী আক্তারের বড় ভাই রাজু আহম্মেদ লিখিত বক্তব্যে জানান, তার বোন দেবেন্দ্র কলেজ থেকে প্রথম বিভাগে মাষ্টার্স পাস করার পর ২০১৪ সালে সুমন বিশ্বাসের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে বোনের শ্বশুর বাড়ী থেকে যৌতুকের জন্য তার বোনকে নির্যাতন করত। জারিফ নামে তার বোনের ৩ বছরের একটি পুত্র সন্তান রয়েছে। যৌতুকের টাকা দিতে না পারায় বোনের স্বামী তার পরিবারের অন্যনের সদস্য নিয়ে এ বছরের ১৮ জুলাই নির্মমভাবে হত্যা করে। এ ব্যাপারে ঘিওর থানায় মামলা করতে গেলে তারা অপমৃত্যু মামলা দায়ের করে।
পরিবারের দাবী নিহত যুথীকে তার শ্বশুড়বাড়ীর লোকজন যৌতুকের জন্য নির্যাতন করতে করতে মেরে ফেলেছেন। হত্যাকে ধামাচাপা দিতেই যুথীর শ্বশুড়বাড়ীর লোকজন ঘটনার দিন থেকেই বিভিন্ন মহলের সহযোগিতা নিয়েছে। এতে করে হত্যার মূল কারণ জানাযাচ্ছে না। নিহতের পরিবার ন্যায় বিচার থেকে বি ত হচ্ছে।
মামলার বিষয়ে জানতে চাইলে বাদীপক্ষের আইনজীবী আহসান হাবীব বলেন, মামলাটি এখনো চলমান। আগেই কিছু বলা যাচ্ছে না।
এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।