দুরারোগ্য রোগে আক্রান্ত লালমনরিহাটের ভাই-বোন

দুরারোগ্য রোগে আক্রান্ত লালমনরিহাটের ভাই-বোন

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

দুরারোগ্য রোগে আক্রান্ত লালমনরিহাটের ভাই-বোন। সন্তানের চিকিৎসার সামর্থ্য নেই দিনমজুর বাবার। অসুখে পঙ্গু জীবন কাটাচ্ছে, দরিদ্র পরিবারের শিমু ও নাহিদ নামের শিশু দুটি। শিশু শিমুর এই অসহায় কান্না দেখে চোখ ভিজে ওঠে সবার। শিমুর মতো তার ১২ বছরের ভাইটিও দুরারোগ্য রোগে পঙ্গু। দাঁড়াতে পারে না, কথা বলতেও পারে না, তবে সবই বোঝে ভাই-বোন। বন্ধুরা খেলছে, সহপাঠীরা স্কুলে যাচ্ছে, তাই দেখে, অসহায় আবেগে কান্নায় ভেঙে পড়ে তারা।

লালমনিরহাট সদরের হারাটি ইউনিয়নের পূর্ব ঢাকনাই গ্রামের দরিদ্র দিনমজুর, সৈয়দ আলী ও লাকী বেগমের মেয়ে শিমু বেগম আর ছেলে নাহিদ হাসান। শিমুর বয়স ১৪, পড়তো অষ্টম শ্রেণিতে। ১২ বছরের নাহিদ ছিল চতুর্থ শ্রেণির ছাত্র। ২০১১ সালে শিমু ও ২০১২ সালে নাহিদ প্রথমে শারীরিকভাবে দুর্বল অনুভব করতে থাকে। ধীরে ধীরে তাদের হাত-পা চিকন ও বাঁকা হয়ে যায়।

বন্ধ হয়ে যায় স্কুলে যাওয়া। শিশু দুটির জীবন এখন বিছানা আর হুইল চেয়ার নির্ভর। ছোট ছেলে রাসেলকে নিয়েও উৎকণ্ঠায় দিন কাটছে এই দরিদ্র বাবা-মায়ের। জেলা সিভিল সার্জন জানালেন, শিশু দুটি উইলসন নামে এক জন্মগত রোগে আক্রান্ত। তাদের উন্নত চিকিৎসা প্রয়োজন।
সিংক: ডা. মো: আমিরুজ্জামান, সিভিল সার্জন, লালমনিরহাট

বিরল রোগে আক্রান্ত, সাতক্ষীরার মুক্তামণির চিকিৎসার ভার নিয়েছে সরকার। এ সংবাদ আশাবাদি করে তুলেছে শিমু ও নাহিদের বাবা-মাকে। দুই শিশুসন্তানের উন্নত চিকিৎসায় সরকার তাদেরও পাশে দাঁড়াবে, এই আকুল আবেদন তাদের।