ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে ২২ জনের মৃত্যু। উদ্ধার অভিযান শেষ

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে ২২ জনের মৃত্যু। উদ্ধার অভিযান শেষ

শেয়ার করুন

B Baria
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে তিতাস নদীতে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনায় শনিবার সকালে উদ্ধার হয়েছে আরো এক শিশুর মরদেহ। এ নিয়ে মোট ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আর গতকাল (শুক্রবার) দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টায় উদ্ধার হয় ২১ জনের মরদেহ। তাদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশি।

এদিকে আর কেউ নিখোঁজ দাবি না করায় এবং সকাল থেকে দিনভর চেষ্টার পর কোনো লাশ না পাওয়ায় বিকেলে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এর আগে ট্রলারে ধাক্কা দেয়া বালুবোঝাই দু’টি জাহাজের দুই মালিকসহ ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। নিহত একজনের আত্মীয় সেলিম নামের এক ব্যক্তি বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছে। তারা জানিয়েছেন, আগামী ১০ কার্যদিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দেয়া হবে।

শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৫টায় উপজেলার লইছকা বিলে যাত্রীবাহী একটি ট্রলারে বালুবোঝাই দুটি জাহাজ ধাক্কা দিলে হতাহতের এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার আনিসুর রহমান জানান, সব আইনি প্রক্রিয়া শেষ করে সব মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিন জানান, জেলা সদর হাসপাতালে মরদেহগুলো আনার পর স্বজনরা শনাক্ত করে। হস্তান্তরের সময় মরদেহ দাফন-কাফনের জন্য প্রত্যেক পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।