হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী আটক

হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী আটক

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী নব্য জেএমবির রাশেদ ওরফে র‌্যাশকে নাটোরের সিংড়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে গুলশান হামলা মামলার তদন্তের দায়িত্বপ্রাপ্ত কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কাছে হস্তান্তরের জন্য ঢাকায় আনা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে নাটোরের সিংড়া থেকে বগুড়া জেলা পুলিশের একটি দল রাশেদকে গ্রেপ্তার করে। পুলিশ জানায়: শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সিংড়া বাজার বাস স্ট্যান্ড এলাকা থেকে ‘নব্য জেএমবির ওই জঙ্গিকে’ গ্রেপ্তার করা হয়। বগুড়া ও নাটোর জেলা পুলিশের সদস্যরাও এই অভিযানে অংশ নেন। রাশেদকে নাটোর থেকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

পরে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কাছে হস্তান্তর করা হবে। তাকে আদালতে হাজির করে হলি আর্টিজানের মামলায় গ্রেপ্তার দেখানো হবে। গত বছরের ১ জুলাই রাতে হোলি আর্টিজান বেকারিতে সশস্ত্র হামলা চালায় পাঁচ জঙ্গি। জঙ্গিরা ২২ জনকে নির্মমভাবে হত্যা করে। পরদিন সকালে সেখানে যৌথ বাহিনী অভিযান চালায়।

অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গি। হোলি আর্টিজান বেকারিতে হামলার মূল পরিকল্পনাকারীসহ বিভিন্ন পর্যায়ে নব্য জেএমবির ২১ জন জড়িত থাকার তথ্য-উপাত্ত পেয়েছেন তদন্তকারীরা। তাদের মধ্যে অন্তত ১৫ জন গত এক বছরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন অভিযানে নিহত হয়। তিনজন কারাগারে।