সাত খুন মামলার রায় সোমবার

সাত খুন মামলার রায় সোমবার

শেয়ার করুন

relief-someএটিএন টাইমস ডেস্ক:

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর ৭ খুন মামলার রায় হবে সোমবার। ওই ঘটনায় ৩৫ আসামির বিরুদ্ধে দায়ের করা দুই মামলায় বাদী ও আসামি পক্ষের যুক্তি-তর্কের শুনানি শেষ হয়েছে। গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন সোমবার রায়ের দিন ঠিক করেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ তার গাড়িতে থাকা পাঁচজনকে অপরহণ করা হয়। একই স্থান থেকে অপহরণ করা হয় অপর একটি গাড়িতে থাকা নারায়ণগঞ্জ আদালতের প্রবীণ আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালককেও।

তিন দিন পর বন্দর উপজেলার শান্তির চর এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর থেকে হাত-পা বাঁধা অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়। প্রায় এক বছর তদন্ত শেষে প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ঘটনার ১৭ মাস পর ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হয় মামলার প্রধান আসামি নূর হোসেনকে। বর্তমানে মামলার ২৩ আসামি কারাগারে, পলাতক ১২ জনের মধ্যে আটজনই র‌্যাব সদস্য।

সাক্ষ্য সরতেই খুন করা হয় নজরুল ছাড়া বাকি ৬ জনকে। ৭ খুনের ঘটনা শুধু রাজনীতি না । এতে ছিল পারফেক্ট ক্রাইমের সুনির্দিষ্ট পরিকল্পনা। খুনিদের একমাত্র টার্গেট ছিলেন নজরুল ইসলাম। তাই বাকি ৬ জনের পরিবার আজও হিসেব মেলাতে পারে না ওই হত্যাকাণ্ডের।

২ বছর পরেও কান্না থামে না তাসলিমার। গরীবের সংসার আলো করে তাসলিমা-খায়ের দম্পতির কোলে এসেছিল প্রথম সন্তান তাজুল। মাত্র ২৪ বছর বয়সেই খুন হতে হয় তাজুলকে। অপরাধ, সেদিন তাজুল ছিল কাউন্সিলর নজরুলের গাড়িতে।

ঘটনার দিন নজরুলের গাড়িতে তাজুল ছাড়াও ছিল, মনিরুজ্জামান স্বপন, লিটন ও গাড়ি চালক জাহাঙ্গীর। ৭ খুন মামলার সাক্ষ্য প্রমাণ বলে, প্যানেল মেয়র নজরুল ইসলামকে খুন করতে কয়েক কোটি টাকার লেনদেন হয়েছিল। সেই খুনের আগে অপহরণের পরিকল্পনা করে র‌্যাব। আর সাক্ষ্য লোপাট করতেই তুলে নিয়ে হত্যা করা হয় নজরুলের গাড়িতে থাকা বাকী চারজনকে।

এতো গেল নজরুল ইসলামের গাড়ির আরোহীদের গল্প। এই গাড়ির পেছনেই ছিল আইনজীবী চন্দন সরকারের গাড়ি। অপহরণের দৃশ্য দেখে ফেলায় তুলে নেওয়া হয় চন্দন সরকার ও তাঁর গাড়ি চালক ইব্রাহীমকেও। খুন করা হয় এই দুজনকেও। তখনও বাসার কেউ ভাবতে পারেননি এভাবে খুন হতে পারেন একজন নিরীহ আইনজীবী। তাই ঘটনার পর থেকেই কোনো কিছু স্বাভাবিকভাবে নিতে পারেননা চন্দন সরকারের স্বজনরা। কারও সামনে বের হতেই ভয় পান তাঁরা।

৭ খুনের পর সবচেয়ে সাহসী ভূমিকায় দেখা যায় নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটিকে। দু:সাহসী এই নারী যেমন মামলার বাদী হয়েছেন। তেমনি নির্ভয়ে বলেছেন এই ঘটনার পেছনের ষড়যন্ত্র আর গডফাদারদের কথা। এখন বিউটি তাকিয়ে আছেন বিচারালয়ের রায়ের জন্য।