বিদেশের মাটিতে কিউইদের হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

বিদেশের মাটিতে কিউইদের হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের দেওয়া ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ। তামিম-সাব্বিরের অর্ধশতকের পর দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ-মুশফিকের অবিচ্ছেদ্য জুটির কারনে সহজেই লক্ষ্য পোছে যায় বাংলাদেশ।

ব্যাট করতে নেমে ব্যাক্তিগত শূন্য রানেই প্যাভিলিয়নে ফেরেন ইনফর্ম সৌম্য সরকার। এই প্রাথমিক বিপর্যয়ে সাব্বিরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন তামিম ও সাব্বির সরকার। ১৩৬ রানের জুটি গড়ে আউট হন ৬৫ রান করা তামিম। ব্যক্তিগত একই রানে ভুলবোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন সাব্বির।

বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি মোসাদ্দেক ও সাকিব। এরআগে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড, দ্বিতীয় উইকেটে ল্যাথাম ও ব্রুমের ১৩৩ রানের পার্টনারশিপে কোনঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। তবে, ব্রুম ৬৩ এবং ল্যাথাম ৮৪ রানে আউট হলে ম্যাচে ফেরে মাশরাফি বাহিনী। কোরি-নিশাম ও স্যান্টনারের ইনিংস দ্রুত শেষ হলেও অভিজ্ঞ রস টেলরের ৬০ রানে ৮ উইকেটে ২৭০ করে নিউজিল্যান্ড।

২টি করে উইকেট নেন মাশরাফি-নাসির ও সাকিব। নিজেদের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে আগেই ট্রফি নিশ্চিত করে কিউইরা। তবে, নিউজিল্যান্ডকে আজ হারাতে পারলে ওয়ানডে রেঙ্কিংয়ে ছয় নম্বরে উঠে যাবে বাংলাদেশ।