মেক্সিকোতে অভিবাসীদের বহনকারী ট্রাক দুর্ঘটনা, নিহত অর্ধশতাধিক

মেক্সিকোতে অভিবাসীদের বহনকারী ট্রাক দুর্ঘটনা, নিহত অর্ধশতাধিক

শেয়ার করুন

Maxico

আন্তর্জাতিক ডেস্ক।।

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে অভিবাসীদের বহনকরা একটি ট্রাক উল্টে কমপক্ষে ৫৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও অনেকে। হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার চিয়াপাস রাজ্যের তুক্সতলা গুতিয়েরেজ শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ট্রেইলার গাড়ির মধ্যে থাকা অধিকাংশ অভিবাসনপ্রত্যাশী হন্ডুরাস থেকে যাওয়া।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেন, নিহতদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছেন। টুইটার বার্তায় তিনি নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান। তিনি আরও বলেন, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে যেসব বিদেশি নাগরিক রয়েছেন তাদের বিস্তারিত তথ্য জানাতে দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রণালয়গুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ এক টুইট বার্তায় এই দুর্ঘটনাকে ‘খুবই বেদনাদায়ক’ ঘটনা হিসেবে উল্লেখ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

লাতিন আমেরিকার দেশগুলোর অভিবাসীরা দারিদ্র্য ও সহিংসতা থেকে মুক্তি পাওয়ার আশায় অবৈধপথে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর চেষ্টা করে।

পাচারকারীদের খপ্পরেও পড়ে তারা। পাচারকারীদের ট্রাকে উঠে খুব বিপজ্জনকভাবে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করে অভিবাসীরা। ধারণা করা হচ্ছে, এ ধরনের একটি ট্রাকে এ দুর্ঘটনা ঘটেছে।