জানুয়ারিতেই আর্জেন্টিনার দায়িত্ব নিচ্ছেন মাসচেরানো

জানুয়ারিতেই আর্জেন্টিনার দায়িত্ব নিচ্ছেন মাসচেরানো

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

অবশেষে হ্যাভিয়ের মাসচেরানোকেই অ-২০ দলের কোচ হিসেবে বেছে নিল আর্জেন্টিনা।

রাতে এই আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এই ঘোষণা দিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। আলবিসেলেস্তেদের সাবেক এই অধিনায়ক আগামী জানুয়ারিতে দলের দায়িত্ব নেবেন বলে জানা গেছে সে বিবৃতিতে।

সেখানে লেখা হয়েছে, ‘অ-২০ দলের কোচ হিসেবে হ্যাভিয়ের মাসচেরানোর দায়িত্ব গ্রহণের বিষয়টি চূড়ান্ত করতে আজ সভাপতি ক্লদিও তাপিয়া তার সঙ্গে দেখা করেছিলেন। আগামী ২০২২ সালের জানুয়ারি থেকে দলের দায়িত্ব নেবেন তিনি।’

অ-২০ দলে মাসচেরানোর পূর্বসূরি ছিলেন ফার্নান্দো বাতিস্তা। কিন্তু সম্প্রতি তার ডাক এসেছে আরও বড় দায়িত্বের। চলতি বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে তলানিতে থাকা ভেনেজুয়েলা জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন হোসে পেকারম্যান। তারই সহকারী হওয়ার প্রস্তাব পেয়েছিলেন বাতিস্তা। সে প্রস্তাবে সাড়া দিয়ে অ-২০ দলের দায়িত্ব ছাড়েন তিনি। এরপরই মাসচেরানোর ডাক পড়ে দলটিতে।

খেলোয়াড়ি জীবনে মাসচেরানোর বাড়তি খ্যাতি ছিল ফুটবলীয় প্রজ্ঞার কারণেও। সে প্রজ্ঞাকে দলের জন্য কাজে লাগানোর ইচ্ছে থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন আরও আগে থেকেই সংস্থাটির কোনো একটা দায়িত্বে আনার কথা ভাবছিল। চলতি বছরের শুরুর দিকে শোনা যাচ্ছিল ফেডারেশনের মেথডলজি ও ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্ব পেতে যাচ্ছেন তিনি। কিন্তু সে গুঞ্জন সত্যি না হলেও এবার সত্যি হলো তার বয়সভিত্তিক দলের কোচ হওয়ার বিষয়টি।