বরিশালে টিকিট কাটা নিয়ে ছাত্রদের মারধর, বিআইডব্লিউটিএ কার্যালয় ঘেরাও

বরিশালে টিকিট কাটা নিয়ে ছাত্রদের মারধর, বিআইডব্লিউটিএ কার্যালয় ঘেরাও

শেয়ার করুন

Barsihal

বরিশাল প্রতিনিধি।।

বরিশাল নদীবন্দরে প্রবেশ টিকিট কাটা নিয়ে কথা কাটাকাটির জের ধরে বিআইডব্লিউটিএর স্টাফদের হামলার শিকার হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) তিন এবং তিতুমীর কলেজের এক শিক্ষার্থী।

এ খবর ছড়িয়ে পড়লে হামলাকারী স্টাফদের বিচারের দাবিতে শুক্রবার (২৬ মার্চ) রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিআইডব্লিউটিএর বরিশাল কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে বিআইডব্লিউটিএর কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

হামলার শিকার বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ইমরান হোসেন বলেন, আমার বন্ধু তিতুমীর কলেজের শিক্ষার্থী রাকিবের রাতে লঞ্চে ঢাকা যাওয়ার কথা ছিল। তাকে এগিয়ে দিতে আমি ও আমার সহপাঠী বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফ হোসেন, মো. ইমরান ও ইমাম রাত সোয়া ৮টার দিকে লঞ্চঘাটে যাই। নদী বন্দরের দুই নম্বর গেটের কাউন্টারে গিয়ে আমরা একটা প্রবেশ টিকিটি কিনে ঢোকার চেষ্টা করি। এসময় প্রবেশ গেটে থাকা বিআইডব্লিউটিএ স্টাফরা আমাদের বাধা দেয়। আরও চারটা টিকিট কিনতে বলেন। তখন স্টাফদের জানাই একজন ঢাকা যাবে। অন্যরা এগিয়ে দিতে এসেছি।

তিনি আরও বলেন, এসময় আমাদের কাছ থেকে টিকিটটি নিয়ে ছিঁড়ে না ফেলে এক স্টাফ তার পকেটে রেখে দেন। তারা টিকিট না ছিঁড়ে একই টিকিট অন্য যাত্রীদের বিক্রির উদ্দেশ্যে পকেটে রেখেছিলেন।

এর প্রতিবাদ করলে স্টাফরা ক্ষিপ্ত হয়ে আমাদের ওপর হামলা করেন। কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন। আমাদের সঙ্গে থাকা মুঠোফোন ও মানিব্যাগ তারা ছিনিয়ে নেন।

মারধরের একপর্যায়ে রাব্বি, মো. ইমরান ও ইমাম দৌড়ে কিছুটা দূরে চলে গিয়ে মুঠোফোনে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে হামলার ঘটনা জানায়। অন্যদিকে স্টাফরা আমাকে ও আরিফকে কার্যালয়ের দোতলার একটি কক্ষে নিয়ে মারধর করেন। কান ধরে ওঠবস করানো হয় আমাদেরকে। পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করা হয়।