নারায়ণগঞ্জের ‘শীর্ষ সন্ত্রাসী’ রিয়াজুল চার সহযোগীসহ গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ‘শীর্ষ সন্ত্রাসী’ রিয়াজুল চার সহযোগীসহ গ্রেপ্তার

শেয়ার করুন

Terror

নিজস্ব প্রতিবেদক।।

হত্যাসহ ১৫ মামলার আসামি নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী রিয়াজ বাহিনীর মূলহোতা শুটার রিয়াজ ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রিয়াজ ও তার সহযোগীদের কাছ থেকে উদ্ধার করা হয় বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলি, দেশিয় অস্ত্র ও ইয়াবা।

এছাড়া বিভিন্ন অভিযোগের ভিত্তিতে শীর্ষ সন্ত্রাসী, পেশাদার খুনি ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী শুটার রিয়াজের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, সোনারগাঁও ও তার আশপাশ এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ করছে। গত ২৯ মার্চ রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিকে কেন্দ্র করে হামলা ও গুলিবর্ষণের ঘটনায় একজন গুলিবিদ্ধ হয় ও আরও ২০ জন আহত হয়।

এর আগে ১৫ মার্চ নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে শফিক ও শামীম মল্লিক নামে দুই ব্যক্তিকে এলোপাতাড়ি গুলি করা হয়।

অন্যদিকে গত বছরের ২৩ ডিসেম্বর রূপগঞ্জ এলাকায় বিদ্যুতকে গুলি করা হয়। এ ছাড়া গত বছরের ৭ নভেম্বর রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়। ঘটনাগুলো এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, অবৈধ জমি দখলকে কেন্দ্র করে রিয়াজ বাহিনীর প্রধান শুটার রিয়াজের নেতৃত্বে সংঘটিত হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে- শীর্ষ সন্ত্রাসী (১) রিয়াজুল ইসলাম ওরফে শুটার রিয়াজ (২২) ও তার সহযোগী মো. জাহিদুল ইসলাম ওরফে কালা ভাগিনা (২৩), মারুফ হোসেন মুন্না (২৩), মো. সেলিম (২৩), ও মো. মাহবুব মিয়াকে (২৩) গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ১২ রাউন্ড গুলি, ৫টি ধারালো দেশিয় অস্ত্র, ১টি মোটর সাইকেল এবং ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।