স্কুলছাত্র মোবারকের লেখাপড়ার দায়িত্ব নিলেন শেহাবি উপাচার্য

স্কুলছাত্র মোবারকের লেখাপড়ার দায়িত্ব নিলেন শেহাবি উপাচার্য

শেয়ার করুন

IMG-20220407-WA0000নেত্রকোণা প্রতিনিধিঃ

সোমবার (৪ এপ্রিল) বিকেলে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন কাজ পরিদর্শনে যান ভাইস-চ্যান্সেলর ড.রফিকউল্লাহ খান ও প্রকল্প পরিচালক আনিস মাহমুদ।

এসময় বাড়ির পাশের মাঠে খেলতে আসা মোবারক (১৪) নামে এক কিশোর খেলারছলেই ভীড় করে বিশ্ববিদ্যালয় পরিদর্শনে আসা কর্তাব্যক্তি আর প্রকল্প সংশ্লিষ্টদের কথাবার্তার মাঝে। সে ভীড়ের এক কোণে দাঁড়িয়ে মনোযোগ দিয়ে শুনছিল, বিশ্ববিদ্যালয়ের কর্তা ব্যক্তিদের কথা।

হঠাৎই মোবারকের কাছে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড.রফিকউল্লাহ খান জানতে চান মোবারক কোথায় পড়াশোনা করে। মোবারকের উত্তরে এক নিমেষেই নিরব হয়ে যায় সমস্ত ভীড়।

মোবারকের লাজুক মুখে উত্তর,  ❝আমি একটা রেস্টুরেন্টে কাম করি পড়াশোনার টাকা নাই তাই পড়তে পারিনা❞

উপস্থিত সকলেই নিশ্চুপ হয়ে উত্তর খুজছিলেন। আচমকাই নিরবতা ভেঙে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক আনিস মাহমুদ  উত্তর দিলেন, প্রয়োজনে মোবারকের পড়াশোনার দায়িত্ব আমরা নিতে চাই। এসময় প্রকল্প সংশ্লিষ্ট একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা গাজী মোজাম্মেল হোসেন টুকু মোবারকের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেন।

পরে বৃহস্পতিবার(৭ এপ্রিল)  দুপুরে পাওয়া পর্যন্ত খবর অনুযায়ী, মোবারককে চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে ভর্তি করা হয়েছে। পাশাপাশি তার জন্য নতুন স্কুল ড্রেসও কেনা হয়েছে।

জানা গেছে, মোবারকের বাড়ি সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নে। মাসে চার হাজার টাকা বেতনে নেত্রকোণা জেলা সদরের থানার মোড়স্থ একটি রেস্টুরেন্টে কাজ করতো। মোবারকের পড়াশোনার যাবতীয় দায়িত্ব সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও দেখভাল করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ কর্মকর্তা এনামুল হক আরাফাত।