কেক কাটলেন না খালেদা, গেট থেকে ফিরে গেলেন নেতা-কর্মীরা

কেক কাটলেন না খালেদা, গেট থেকে ফিরে গেলেন নেতা-কর্মীরা

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিনিধি:

এবার জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার জন্মদিন উদযাপনের জন্য কোনো আনুষ্ঠানিকতা করেননি।

অন্যবার ১৫ আগস্ট প্রথম প্রহরে গুলশানে খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে কেক কেটে তার জন্মদিন উদযাপন করতে দেখা গেলেও সোমবারের প্রথম প্রহর ছিল অন্যরকম। নেতা-কর্মীরা যারা তাকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন তাদের কার্যালয়ের প্রবেশ ফটক থেকেই ফেরত পাঠানো হয়। রাত সাড়ে ১০টা নাগাদ গুলশানের বাসা থেকে বেগম খালেদা জিয়া কার্যালয়ে এসে পৌঁছান। কিন্তু কোনো কেক কাটা ছাড়াই রাত সোয়া ১২টার দিকে তিনি কার্যালয় ত্যাগ করেন।

এর আগে নিজের জন্মদিনের অনুষ্ঠান করবেন না বলে জানিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দেশের ‘চলমান সংকট, বন্যা পরিস্থিতি ও নেতাকর্মীদের জেল-গুম-খুনের’ কারণে খালেদা জিয়া এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান রোববার বিকেলে এটিএন টাইমসকে জানান, প্রতিদিনের মতো গুলশানের কার্যালয়ে যাবেন খালেদা জিয়া। তবে রাত ১২টার পর কেক কাটার কোনো আনুষ্ঠানিকতা সেখানে হবে না।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “উত্তরাঞ্চল-মধ্যাঞ্চলে ব্যাপক বন্যায় মানুষের দুর্দশা, সর্বত্র গুম-খুনে মানুষের লাশ আর লাশ, দলের নেতা-কর্মীদের ওপর গ্রেপ্তার-নিপীড়ন-নির্যাতনের সার্বিক অবস্থা বিবেচনা করেই ম্যাডামের জন্মদিনে এবার আমরা কেক কাটার অনুষ্ঠান করছি না।”

আরও জানা গেছে, খালেদা জিয়ার নির্দেশে গুলশানের ক্যাফেতে সন্ত্রাসী হামলাসহ সারাদেশে নানা ঘটনাবলীয় পরিপ্রেক্ষিতে কেক কাটার অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছেন।