শেষ হচ্ছে ধারাবাহিক ‘সাতটি তারার তিমির’

শেষ হচ্ছে ধারাবাহিক ‘সাতটি তারার তিমির’

শেয়ার করুন

বিনোদন ডেস্ক:

২৪ অক্টোবর সোমবার শেষ হচ্ছে ধারাবাহিক নাটক ‘সাতটি তারার তিমির’। ২০১৪ সালের ২৯ নভেম্বর এটিএন বাংলায় শুরু হয় আফসানা মিমি পরিচালিত ‘ডলস হাউজ-২ সাতটি তারার তিমির। শুরুতে এটি ডেইলি সোপ হিসেবে প্রচার হলেও পরবর্তীতে তা সপ্তাহে ২দিন করে প্রচার হয়। এটি ডলস হাউস ধারাবাহিকের সিক্যুয়াল।

আফসানা মিমি’র মূল ভাবনা এবং নজরুল ইসলামের নাট্যরুপে ধারাবাহিকটি যৌথভাবে পরিচালনা করেছেন আফসানা মিমি ও রাকেশ বসু। ধারাবাহিকটির মূল সপ্তর্ষীর ভুমিকায় অভিনয় করেছেন মৌসুমী হামিদ, জয়িতা মহলানবীশ, স্বর্ণা, শর্মিমালা, সানজিদা প্রীতি, মৌটুসী বিশ্বাস এবং মুমতাহিনা টয়া। এছাড়া আরও আছেন দিলারা জামান, আল মামুন, সুবর্ণা মুস্তাফা, ইন্তেখাব দিনার প্রমুখ।

এক প্রবাসী বন্ধুর ফিরে আসাকে উপলক্ষ্য করে একদল বন্ধুর আবারও এক হওয়া। এ গল্প দিয়েই শুরু সাতটি তারার তিমির’র আখ্যান। স্কুল জীবনের সোনালী দিনগুলো তারা একসাথে কাটিয়েছিলো। মৃত্তিকা, অপর্ণা, রুমানা, জেবা, তমা, শাগুফতা আর নন্দিনী- এই সাত বন্ধুকে নিয়ে ডলস হাউস’র নতুন চলা।

মানুষের জীবনের সবচেয়ে সুন্দর সময়গুলোর মধ্যে সবচে’ এগিয়ে থাকে স্কুল লাইফ। সেই সুন্দর সময় একসাথে কাটানো পড়েছে তাদের। স্কুলে তাদের কমন গ্র“প নেম-ই ছিল ‘সেভেন সামুরাই’! মজা করে কেউ ডাকতো ‘সপ্তাহ’, কেউ বা উচ্ছলতার জোয়ার দেখে মুগ্ধ হয়ে বলতো ‘রঙধনু’।

তারা নিজেরাও একটা নাম ঠিক করে নিয়েছিলো। সপ্তর্ষী। এই সপ্তর্ষীর নানা কাহিনী নিয়েই তৈরি হয় ‘সাতটি তারার তিমির’। ধারাবাহিকটি আজ ৩০০ পর্বে শেষ হচ্ছে।