দুই বাংলার শিল্পী নিয়ে বিমানে চিত্রায়িত ঈদের নাটক ‘মন যেখানে হৃদয় সেখানে’

দুই বাংলার শিল্পী নিয়ে বিমানে চিত্রায়িত ঈদের নাটক ‘মন যেখানে হৃদয় সেখানে’

শেয়ার করুন

mon-jekhane-hridoy-sekhane

বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ঈদের আগের দিন রাত ১১টা ৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বাংলাদেশ-ভারত যৌথ শিল্পী সমন্বয়ে অভিনীত বিমানে চিত্রায়িত ঈদের বিশেষ টেলিফিল্ম ‘মন যেখানে হৃদয় সেখানে’। প্রিয় চট্টোপাধ্যায়ের রচনায়  টেলিফিল্মটি পরিচালনা করেছেন জি এম সৈকত। দুই বাংলার দু’টি চরিত্র মনীষা আর সন্দীপন। এদের ভালোবাসার কাহিনী দিয়ে সাজানো হয়েছে টেলিফিল্মের গল্পটি। দুই বাংলার রোমান্টিক গল্পটিতে অভিনয় করেছেন পরান বন্দ্যোপাধ্যায় (ভারত), তথাগত (ভারত), নাদের চৌধুরী (বাংলাদেশ), অস্পরা সুহি (বাংলাদেশ) সহ আরও অনেকে।

মনীষা ঢাকা থেকে কলকাতায় আসে এম মিউজিক ডিগ্রী অর্জন করার জন্য রবীন্দ্র ভারতীতে, সেই সুবাদে মনীষার বান্ধবী আঁখির ভাই সন্দীপনের সাথে তার পরিচয় হয়। তাদের এই পরিচয় এক সময় ভালোবাসায় পরিণত হয়। এর মধ্যে মনীষার কাকু ঢাকা থেকে বেড়াতে আসে কলকাতায়। তখন সে তাদের ভালোবাসার কথা জানতে পারে এবং বাংলাদেশে ফিরে সে মনীষার বাবা-মার সাথে সব কথা খুলে বলে। মনীষার বাবা তখন অসুস্থতার অজুহাতে মনীষাকে ভারত থেকে বাংলাদেশে ফিরিয়ে আনে এবং তার মনের বিরুদ্ধে তাকে বিয়ে দেয়। সন্দীপন সব জানার পর সে আর বিয়ে করে না। এক সময় সে ডাক্তারি প্রাকটিস এর জন্য ঢাকাতে আসে। প্রাকটিস শেষ করে কলকাতায় ফেরার পথে বিমানে হোস্টেস এর ড্রেসে মনীষার মতই চেহারার আয়শকে দেখে।

এদিকে মনীষা ক্যান্সারে আক্রান্ত হয়ে কলকাতায় আসে চিকিৎসার জন্যে। সেখানে তার দেখা হয় সন্দীপনের সাথে। সন্দীপন তখন জানতে পারে আয়শা হচ্ছে মনীষার মেয়ে এবং তার স্বামীর সাথে তার ডিভোর্স হয়ে গেছে। সন্দীপন মনীষার মেডিকেল রিপোর্টে দেখে- মনীষা একেবারে মৃত্যুর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে যেখান থেকে তাকে ফেরানো সম্ভব নয়। এরকম কাহিনী নিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনী।