তারকা পরিবারের হয়েও বলিউডে পা রাখেননি তারা!

তারকা পরিবারের হয়েও বলিউডে পা রাখেননি তারা!

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

বলিউডের অলিখিত নিয়ম তারকা মা-বাবার হাত ধরে সন্তানদের বলিউড জগতে প্রবেশ করা। কিন্তু সবাই সে পথে হাঁটছেন না। কিছু তারকা পরিবারের সদস্য হাঁটছেন ধারার বিপরীতে। পিতা-মাতা বলিউডের তারকা শিল্পী হলেও তাদের সন্তানদের বলিউডে পা রাখার ইচ্ছে জাগছে না। বরং তারা তাদের নিজেদের পছন্দের পেশাকে বেছে নিচ্ছেন ক্যারিয়ার হিসেবে।

১. এই সব সেলিব্রেটিদের সন্তানরা লাইট, ক্যামেরা, আ্যকশনের আকর্ষণকে অনেক পিছনে ফেলে নিজেদের পছন্দের জায়গায় প্রতিষ্ঠিত হয়েছে। বাবা বলিউডের বিগ-বি, মা জয়া বচ্চনও কম যান না। ভাই সফল অভিনেতা অভিষেক বচ্চন আর ভাবী ঐশ্বরিয়া রায় বচ্চন তো প্রতিষ্ঠিত তারকা। এর পরও তিনি অভিনয় থেকে অনেক দূরে।

বলছি অমিতাভ ও জয়া বচ্চনের প্রথম সন্তান শ্বেতা বচ্চনের কথা। পেশায় একজন সাংবাদিক। পরিবারের সবাই বলিউড কাঁপানো তারকা হলেও তার মোটেও আগ্রহ নেই তাতে। সাংবাদিকতা নিয়েই ভাল আছেন তিনি।

২. অনিল কাপুরের ছোট মেয়ে রিয়া কাপুর ছবি প্রযোজনা করেন, পাশাপাশি তিনি একজন পোশাক ডিজাইনার। তবে বলিউডে অভিনয়ের প্রতি তার নেই কোন আগ্রহ।

৩. তারকা দম্পতি বলিউড অভিনেতা ধর্মেন্দ্র আর হেমা মালিনীর ছোট মেয়ে অহনা। ভাই বোনও সব নামকরা বলিউড তারকা। এশা দেওল, ববি দেওল এবং সানি দেওলের মত প্রতিষ্ঠিত তারকার বোন হওয়া স্বত্বেও অহনা অভিনয় ছেড়ে নাচকেই তার পেশা হিশাবে গ্রহণ করেছেন।

৪. ভাই বলিউড হার্ট থ্রব রণবীর কাপুর, মা নিতু কাপুর, বাবা ঋষি কাপুর সকলেই অভিনয়ের সঙ্গে যুক্ত হলেও রিদ্ধিমা কাপুর সাহানি একজন ইন্টিরিয়র ডিজাইনার, পাশাপাশি তিনি জুয়েলারি ডিজাইনও করে থাকেন।

৫. আলিয়া ভট্টের বোন শাহিন ভট্ট। বাবা পরিচালক হলেও তিনি লাইট লাইমে আসেননি কখনও। বোন জনপ্রিয় অভিনেত্রী হওয়া সত্ত্বেও তিনি লেখালেখি নিয়ে থাকতেই পছন্দ করেন।

৬. ফিরোজ খানের মেয়ে লায়লা খান। দাদা ফারদিন খানও অভিনয়ের সঙ্গে যুক্ত। ছোটবেলায় তিনি শিশু শিল্পী হিসাবে কাজ করলেও পরবর্তীতে তিনি একজন সফল পেইন্টার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

৭. ভাই সাইফ আলি খান এর বোন সাবা আলি খান একজন নামকরা জুয়েলারি ডিজাইনার। মা শর্মিলা ঠাকুর একসময়ের জনপ্রিয় অভিনেত্রী। বোন সোহা আলি খানও জনপ্রিয় অভিনয় শিল্পী। সাবা তার পরিবারের পথে একেবারে হাটেননি।

৮. সুজান খানের প্রাক্তন স্বামী হৃতিকও বলিউডের জনপ্রিয় অভিনেতা। অভিনেতা সঞ্জয় খানের মেয়ে সুজান পেশায় একজন ইন্টেরিওর ডিজাইনার। ফারাহ আলি খান বোন সুজানের মতোই অভিনয়ের দিকে পা রাখেননি। তিনি একজন জুয়েলারি ডিজাইনার।

৯. নাতাশা মাধবনি ও তন্যা মাধবনি মমতাজ ও ময়ূর মাধবনির দুই মেয়ে। তারা বলিউড থেকে সবসময়ই দুরে রয়েছেন। নাতাশা ও তন্যাকেও কখনও বলিউড পর্দায় দেখা যায়নি।