ঈদ উপলক্ষে এটিএন বাংলায় ১১ দিনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা

ঈদ উপলক্ষে এটিএন বাংলায় ১১ দিনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ১১ দিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে গানের অনুষ্ঠান, নাচের অনুষ্ঠান, ছোটদের অনুষ্ঠান, নাটক, টেলিফিল্ম, বাংলা সিনেমাসহ নানা জনপ্রিয় অনুষ্ঠান।

KOJAKER BESHE BANGLADESHEবিশেষ অনুষ্ঠান ‘কোজাকের বেশে বাংলাদেশে’

সাংবাদিক ও রম্যলেখক মাসুদ কামাল হিন্দোল এর গ্রন্থণা ও পরিকল্পনায় ঈদের দিন দুপুর ১.৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে বিশেষ রম্য অনুষ্ঠান ‘কোজাকের বেশে বাংলাদেশে’। অনুষ্ঠানটি পরিচালনা করছেন কুইন রহমান। সংগীত শিল্পী শেখ সাহেদ আলী’র উপস্থাপনায় অনুষ্ঠানে অংশ নিয়েছেন  ফটোগ্রাফার চঞ্চল মাহামুদ, রম্যলেখক ও অভিনেতা আহসান কবির, সংগীতশিল্পী, মিলন মাহামুদ এবং উপস্থাপক খন্দকার ইসমাইল।

আশির দশকে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হত ইংরেজি মেগা সিরিয়াল কোজাক। কেন্দ্রীয় চরিত্র কোজাক ছিল ন্যাড়া। সে সময়ে এ চরিত্রটির জনপ্রিয়তার কারণে বাজারে আমেরিকার পাশাপাশি আমাদের দেশেও কোজাক নামে ললিপপ পাওয়া যেত। তখন অনেক তরুণ কোজাকের অণুকরণে মাথা ন্যাড়া করেছেন। কিন্তু সেটা ছিল সাময়িক। কোজাক প্রচারিত হওয়ার প্রায় তিন দশক পর আমাদের দেশে এমন কিছু সেলিব্রেটি আছেন যারা মাথায় চুল থাকা সত্বেও মাথা ন্যাড়া করে রাখেন। তাদের ন্যাড়া মাথার রহস্য নিয়ে এ অনুষ্ঠান। আরও থাকছে ন্যাড়া মাথা সম্পর্কে মজার মজার সব তথ্য।VUL KARONA VUL DHARONAনন্দিত নির্মাতা হানিফ সংকেত এর নাটক ‘ভুল কারো না-ভুল ধারণা’

এবারের ঈদেও শুধুমাত্র এটিএন বাংলায় প্রচারিত হবে নন্দিত নির্মাতা হানিফ সংকেত এর বিশেষ নাটক ‘ভুল কারো না-ভুল ধারনা’। প্রতি বছর ঈদে কেবলমাত্র এটিএন বাংলার জন্য নাটক নির্মাণ করেন বরেণ্য এই নির্মাতা। দর্শকদের বিনোদরে মাত্রাকে পরিপূর্ণ করতেই এটিএন বাংলার এই বিশেষ প্রয়াস।

‘ভুল কারো না-ভুল ধারনা’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। এটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮.৩০ মিনিটে এটিএন বাংলায়।
নাটকে দেখা যাবে ঈদের ছুটিতে বিদেশ থেকে দেশে এসে এক প্রবাসী যুবক তার বন্ধুর বাড়িতে উঠেছেন। সেখানে গিয়ে তার দেখা হয় বন্ধুর শ্যালিকার সঙ্গে। বন্ধু, বন্ধুর স্ত্রী এবং শ্যালিকার সঙ্গে বিদেশ ফেরৎ যুবকের নানান বিষয় নিয়ে ঘটতে থাকে বিচিত্র সব ঘটনা। আর এসব ঘটনা নিয়েই গড়ে উঠেছে ‘ভুল কারো না-ভুল ধারণা’ নাটকের গল্প।

নাটকটিতে বিদেশ ফেরৎ বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির এবং শ্যালিকার চরিত্রে অভিনয় করেছেন সারিকা সাবরিন। এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাঈদ বাবু, বন্যা মির্জা, সুভাশিষ ভৌমিক, শেলী আহসান, নজরুল ইসলামসহ আরো অনেকে। ঢাকা এবং সিঙ্গাইরে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে নাটকটি ধারণ করা হয়েছে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী, কণ্ঠ দিয়েছেন কমল। আবহ সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।MY NAME IS BAD (1)দশ পর্বের ধারাবাহিক ‘মাই নেম ইজ ব্যাড’

নোয়াখালী জেলার শ্যামল স্নিগ্ধ গ্রাম বিজয়পুর। এই গ্রামেরই যুবক বকরউদ্দীন। এসএসসি পাশ করে আর পড়াশুনা করেনি। বাবা নেই। মা ও বোন নিয়ে তার সংসার। পৈত্রিক সম্পত্তির জোর থাকায় লেখাপড়া বা আর কিছু করার কোনো আগ্রহই তার হয়নি। সারাদিন টোটো করে ঘুরে বেড়ানো, মানুষ কে জ্বালানো, আর মেয়েদের সাথে প্রেম করে বেড়ানোই তার কাজ। সে নিজেকে বকরউদ্দীন সংক্ষেপে ব্যাড বলে পরিচয় দেয়। বকরের অত্যাচারে গ্রামবাসী অতিষ্ঠ। প্রায়শই বকর কে নিয়ে গ্রামে শালিশ বসে এবং বকরও হাসিমুখে শাস্তি ভোগ করে। মা বকরকে নিয়ে সবসময় আতংকিত থাকে। কিন্তু বকরের একটা বিরাট গুণ আছে তা হলো সে একেবারেই বিকারহীন। ওর কোনো মান অপমান বোধ নেই। কিন্তু অনেক দিন ধরেই বকরের মন ভালো নেই। কারন, সে নতুন কিছু করে মানুষ কে জ্বালাতে পারছে না। এমনই এক গল্পের কাহিনী নিয়ে এটিএন বাংলা ঈদের দিন থেকে দশমদিন, রাত ৯টা ৩০মিনিটে প্রচার হবে দশ পর্বের ধারাবাহিক নাটক ‘মাই নেম ইজ ব্যাড’। রওনক হাসানের রচনা ও সালাউদ্দিন লাভলুর পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আজিজুল হাকিম, গোলাম ফরিদা ছন্দা, রওনক হাসান, সানজীদা প্রীতি, শ্যামল মওলা, তাহমীনা মৌ, সতীর্থ রুবেল, সামিরা অথৈ, শারমিন আঁখি, তিতান, নরেশ ভূইয়া প্রমুখ।Moner Majhe Tumiইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘মনের মাঝে তুমি’

প্রতি বছরের মতো এ বছরও ঈদের দিন রাত ১০.৩০ মিনিটে প্রচারিত হবে কণ্ঠশিল্পী ইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘মনের মাঝে তুমি’। শিল্পীর গাওয়া একগুচ্ছ জনপ্রিয় গান দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। সঙ্গীতাঙ্গনে দীর্ঘ দিনের ক্যারিয়ারে ইভা রহমানের এখন পর্যন্ত ২৪টি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। অ্যালবামগুলো অডিও সিডির পাশাপাশি ডিভিডি আকারে বাজারে আসে। প্রকাশিত এসব অ্যালবামের বাছাইকৃত জনপ্রিয় গান দিয়েই সাজানো হয়েছে ঈদের বিশেষ সঙ্গীতানুষ্ঠানটি। বাংলাদেশের পাশাপাশি দেশের বাইরের মনোরম সব লোকেশনে গানগুলো চিত্রায়ন করা হয়েছে।Eid Drama_KALO CHITHI (7)বিশেষ নাটক ‘কালো চিঠি’

দীর্ঘ ২৫ বছর পর টিভি ক্যামেরায় এক ফ্রেমে উপস্থিত হয়েছেন দেশের জনপ্রিয় তিন টিভি তারকা। এরা হলেন শমী কায়সার, আফসানা মিমি ও মাহফুজ আহমেদ। ‘কালো চিঠি’ শিরোনামের ঈদের বিশেষ নাটকে অভিনয় করেছেন এই তিন গুণী তারকা। মাসুম শাহরিয়ার রচনা ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় নাটকটি ঈদের পরদিন রাত ৮.৩০টায় প্রচার হবে এটিএন বাংলার পর্দায়। জনপ্রিয় এই তিন তারকা ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন নাজিরা মৌ, অরুণা বিশ্বাস প্রমুখ।

মুহিব টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা। বয়স  ৩৫। মুহিবের স্ত্রী জয়া, তারও খ্যাতি আছে রবীন্দ্রসংগীত শিল্পী হিসেবে। জয়া কনসিভ  করেছে। এখন তিন মাস চলছে। মুহিবের ছোট ভাই সজিব, বিশ্ববিদ্যালয়ে পড়ে। হলে থাকে। কারিনা নামে একজন কাজের সহকারি, সকাল থেকে দুপুর পর্য়ন্ত কাজ করে চলে যায়। এছাড়া আছে ড্রাইভার মজনু।  মুহিব ওর বাড়ির বাইরের লেটার বক্সে প্রতি মাসের শুরুতে একটা চিঠি পায়। সেই চিঠিতে তার একটা গোপন বিষয়ের কথা মনে করিয়ে দেওয়া হয়। বলা হয় কিছু গোপন ছবিও আছে তার কাছে। এবং একটা বিকাশ নাম্বার দিয়ে বলা হয় নির্দিষ্ট এমাউন্ট পাঠাতে। দু’বছর ধরে কেউ মুহিবকে এই ব্ল্যাকমেইল করছে। কে করছে মুহিব জানেনা। কিন্তু জানা দরকার। কাউকে বলতেও পারে না। এই বিষয় জানাজানি হলে তাদের সংসারে ভাঙন ধরবে। জয়া মুহিবকে ভালোবাসে। মুহিবও ভালোবাসে জয়াকে। এতে কোন ভুল নেই। তাদের গোছানো নিপাট সংসার। কিন্তু ওই একটা চিঠি মুহিবকে মানসিক যন্ত্রনা দেয় প্রতিনিয়ত। নিজের ওপর তীব্র আক্রোশ জন্মায়। এক সাকিয়াট্রিষ্টের সঙ্গে শেয়ার করে। সাইকয়াট্রিস্টের পরামর্শ হয়, জয়াকে পুরো বিষয়টা খুলে বলতে। মুহিব সিদ্ধান্ত নেয়, জয়ার কাছেই সে তার পাপ স্বীকার করবে। কনফেস করবে। এবং করেও।

PANCHFORON (1) রকমারী আয়োজন নিয়ে জমজমাট পাঁচফোড়ন

এটিএন বাংলায় ঈদের পরদিন রাত ১০.৩০ মিনিটে প্রচারিত হবে মাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’। অনুষ্ঠানটি নির্মাণ করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। ঈদ উপলক্ষে নির্মিত এই বিশেষ পাঁচফোড়নের উপস্থাপনা সাজানো হয়েছে টকশো’র আঙ্গিকে। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় বিশেষ করে কোরবানির ঈদকে নিয়ে মজার মজার আলোচনা হতে থাকে। দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম।PANCHFORONএবারের পাঁচফোড়নে গান থাকছে দুটি। একটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী ডিফরেন্ট টাচ খ্যাত মেজবা রহমান ও ফাহমিদা নবী। আর একটি গান গেয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ঐশী ও ‘ইত্যাদি’ খ্যাত শিল্পী প্রতিক হাসান। এছাড়াও রয়েছে একটি জনপ্রিয় ফোক গানের মিউজিকের সাথে বরিশালের স্থানীয় নৃত্যশিল্পীদের পরিবেশনায় চমৎকার একটি নৃত্য।

রিপোটিং পর্বে চুল দিয়ে কিছু অভিনব ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করেছেন নীলফামারীর জলডাকা থানার বোগলাগাড়ি গ্রামের ভ্যান চালক রবিউল ইসলাম। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম নওদাবাসের রাশেদুল-আসমা দম্পতি’র এক অদ্ভুত বাড়ির উপর রয়েছে আর একটি রিপোটিং। রয়েছে রংপুর জেলার গনেশপুরের নাকডাকপাড়ার মোহাম্মদ বাবু’র ব্যতিক্রমধর্মী বাদ্যযন্ত্র বাজানোর উপর একটি মিউজিক্যাল পর্ব। পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ থাকে। এবারও কোরবানী ঈদ ও অন্যান্য বিষয়ের উপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে।STAR CANVASসেলিব্রেটি শো ‘স্টার ক্যানভাস’

ঈদ উপলক্ষে এটিএন বাংলায় এবার প্রচার হবে ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা। বিশেষ এই আয়োজনে ঈদে চার তারকার অংশগ্রহণে প্রচার হবে ৪ পর্বের সেলিব্রেটি শো ‘স্টার ক্যানভাস’। বিশেষ দিনে দর্শকদের বিনোদনের মাত্রা বাড়িয়ে দিতেই এটিএন বাংলার এই প্রয়াস। চিত্রনায়ক সোহেল রানা, চিত্রনায়িকা পূর্ণিমা এবং অভিনেতা মিশা সওদাগর এর অংশগ্রহণে ঈদের ৩য় দিন থেকে পঞ্চমদিন পর্যন্ত দুপুর ১.৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ এই অনুষ্ঠান। প্রিয় তারকাদের নানা বিষয় নিয়ে ভক্তদের থাকে নানা রকম আগ্রহ। চলচ্চিত্র কিংবা টেলিভিশন, যে পর্দারই হোক না কেন দর্শক চায় তাদের প্রিয় মুখের কথা শুনতে। শোবিজ অঙ্গনে তাদের কাজ, সময়ের ব্যস্ততা, অতীত রোমন্থন, ভবিষ্যত ভাবনা ইত্যাদি জানতে এবং জানাতেই নির্মিত হয়েছে সেলিব্রেটি শো ‘স্টার ক্যানভাস’। চিত্রনায়িকা নাবিলার উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন সেলিম দৌলা খান।  ভিন্ন আঙ্গিকে সাজানো অনুষ্ঠানটি সাজানো হয়েছে ছোট ছোট সেগমেন্ট নিয়ে। উপস্থাপিকার সঙ্গে অতিথির আলাপচারিতায় উঠে আসবে অনেক অজানা কথা। দর্শকরা জানতে পারবেন তারকার বর্তমান ব্যস্ততা, খাওয়া-দাওয়া, বিভিন্ন কাজের অভিজ্ঞতা, নতুন অবস্থায় কাজের চ্যালেঞ্জ, স্টেজ পারফর্মেন্স, ঝটপট প্রশ্নত্তোর, জীবনের চাওয়া, প্রাপ্তির সমীকরণ ইত্যাদি।

CHARPOTROবিশেষ নাটক ‘ছাড়পত্র’

এটিএন বাংলায় ঈদের তৃতীয় দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘ছাড়পত্র’। শফিকুর রহমান শান্তনু’র রচনায় নাটকটি পরিচালনা করেছন সৈয়দ শাকিল। অভিনয়ে অপূর্ব, মেহজাবিন, আবুল হায়াত, রাশেদ মামুন অপু, স্নিগ্ধা শ্রাবন, সিরাজুল ইসলাম প্রমুখ।

জিতু ঢাকায় একটি চাকরি করছে। হঠাৎ কোম্পানীর ঢালাও ছাটাইয়ের কবলে পড়ে চাকরি হারায় সে। মাকে একটা চিঠি লেখে, এ মাসে টাকা পাঠাতে পারবে না। এ সময় তার প্রেমিকা রিয়া তাকে জরুরি ভিত্তিতে দেখা করতে বলে। জিতু রিয়ার সাথে দেখা করতে যাওয়ার সময় রাস্তায় তার পকেট মার হয়। রিয়া তাকে জানায়, রিয়ার বাবা তার সাথে দেখা করতে চায়। জিতু নিজের আর্থিক অবস্থা অকপটে রিয়ার বাবাকে বলে। তার চাকরি যাওয়ার কথাও বাদ দেয় না। রিয়ার বাবা জিতুকে এক অদ্ভুত প্রস্তাব দেয়। প্রস্তাবটা হচ্ছে, তিনি জিতুকে তার একমাত্র মেয়ের জামাই হিসেবে মেনে নিতে পারেন যদি জিতু সব ছেড়ে তার কাছে আসে। অর্থাৎ জিতু তার মা বা পরিবারের কারো সাথে সম্পর্ক রাখতে পারবে না।

রিয়ার বাবার অদ্ভুত প্রস্তাব শুনে জিতু হতাশ হয়ে পড়ে। এদিকে তার মা ফোন করে তাকে বলে, বাবা, তুই যে ১০০০ টাকা মানি অর্ডার করেছিস, সেটা পাইছি। জিতু বেশ চিন্তায় পড়ে যায়, এই মানি অর্ডারটা কে করলো?Smreeter Alpona Aakiড. মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির আল্পনা আঁকি’

বাংলাদেশের মিডিয়া জগতের পুরোধা ব্যক্তিত্ব ড. মাহফুজুর রহমান। তারই উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের প্রথম বেসরকারী টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা বিশ্ব বাঙালীর কাছে তুলে ধরছে এদেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে। ড. মাহফুজুর রহমান চ্যানেলটি প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্যের উচ্ছাসকে এগিয়ে নিচ্ছেন এটিএন বাংলার মাধ্যমে। তাঁর অনুপ্রেরণায় একদিকে যেমন তৈরি হচ্ছে উপস্থাপক, উপস্থাপিকা, অভিনয় শিল্পী, তেমনি তৈরি হচ্ছে সঙ্গীত শিল্পী। গানের প্রতি ড. মাহফুজুর রহমানের রয়েছে অসম্ভব ভালোবাসা। আর তাইতো তিনি নিজেই যুক্ত হয়েছেন গানের ভুবনে। তারই গাওয়া গান নিয়ে গত বছর কোরবানীর ঈদে প্রচার হয় ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামের অনুষ্ঠান। এরপর গত রোজার ঈদে প্রচার হয়েছে সঙ্গীতানুষ্ঠান ‘প্রিয়ারে’। আর এবার ঈদ উল আযহায় প্রচার হবে একক সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির আল্পনা আঁকি’। এ অনুষ্ঠানে রয়েছে মোট ১০টি গান। গানগুলো হলো ‘তোমাকে দেখে মন ভালো হয়ে যায়’, ‘এ জীবনের অর্থ কি’, ‘চার দেয়ালের মাঝখানে আজ’, ‘তোমার এ হৃদয় জুড়ে’, ‘এক ফোঁটা রোদ্দুর’, ‘সুখ পাখি’, ‘আমার চারিপাশে ঘিরে ছিলো’, ‘হাত বাড়াও আমি আছি’, ‘বেঁচে থাকা বড় কঠিন’ এবং ‘কেমন করে উজার করে’। গানগুলোর কথা লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী, মোহাম্মদ ইকবাল হোসেন, সাগর চৌধুরী, মান্নান মোহাম্মদ এবং শেখ রেজা শানু। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মান্নান মোহাম্মদ। মুকাদ্দেম বাবুর প্রযোজনায় ‘স্মৃতির আল্পনা আঁকি’ অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন, রাত ১০টা ৩০মিনিটে এটিএন বাংলায়।ROMEO JULIETবিশেষ নাটক ‘রোমিও জুলিয়েট’

এটিএন বাংলায় ঈদের ৪র্থ দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘রোমিও জুলিয়েট’। শেক্সপিয়রের রোমিও অ্যান্ড জুলিয়েট অবলম্বনে নাটকটির নাট্যরূপ ও পরিচালনায় রয়েছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন আফরান নিশো, নুসরাত ইমরোজ তিশা, আশরাফুল আশিস, হারুন অর রশিদ, কাজী রাজেশ প্রমুখ।

পুরান ঢাকায় দুই পরিবারের মধ্যে পুরনো রেষারেষি। এক পরিবারের পারিবারিক ব্যবসা তেহারির। আরেক পরিবারের কাচ্চির। দুটো দোকানই সারা ঢাকায় বিখ্যাত। কয়েক পুরুষ ধরে তারা এই ব্যবসা করে আসছে। ব্যবসা যতো পুরনো, শত্র“তাও ততোটাই। এক পরিবারের ছেলেদের হাতে অন্য পরিবারের ছেলেদের মার খেয়ে আসা এবং তার জেরে দলবেঁধে অন্য পক্ষকে মেরে আসাও নিয়মিত ঘটনা।ROMEO JULIET (1)নতুন করে গোল বাঁধে যখন দ্বিতীয় পরিবারটির বিশ্ববিদ্যালয় পাশ ছোট মেয়ে জুলি বাড়ি ফিরে ঠিক করে তাদের তেহারির দোকানটা নতুন করে ঢেলে সাজাবে। উদ্বোধনের দিন মাইক বাজানোকে কেন্দ্র করে পুরনো পরিবারের ছোট ছেলে রোমির নেতৃত্বে একদল গুণ্ডা হাজির হয় নতুন রেস্টুরেন্ট ভাঙচুর করতে। জুলি এগিয়ে আসে বাধা দিতে। মুখোমুখি হয় রোমি-জুলি। রোমি ভেবেছিল বিশ্ববিদ্যালয় পাশ জুলি বোধহয় সুশীল। কিন্তু তার ধারণা ভুল প্রমাণ করে একেবারে কাঁচা কুট্টি খিস্তি মুখে, হাতে চ্যালাকাঠ নিয়ে তেড়ে আসে জুলি।  রোমি অপ্রস্তুত হয়ে ফিরে যায়। জুলি বুঝতে পারে ঘটনাটা কে ঘটিয়েছে। সে রোমিকে প্রেমের জালে ফেলে কাচ্চির রেসিপি আদায় করতে চায়। কিন্তু ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়।

Valobasar Smreeteমারিয়া শিমুর একক সঙ্গীতানুষ্ঠান ‘ভালোবাসার স্মৃতি’

মারিয়া শিমু। উদীয়মান আলোচিত সঙ্গীত শিল্পী। সঙ্গীত ভুবনে আগমনের পর থেকেই একের পর এক গেয়ে চলেছেন জনপ্রিয় সব গান। গানের পাশাপাশি অনুষ্ঠান উপস্থাপনাতেও তিনি বেশ পারদর্শী। তার গাওয়া গান নিয়ে নিয়মিতভাবেই প্রকাশ পাচ্ছে অডিও ও ভিডিও অ্যালবাম। আর এসব অ্যালবামের পাশাপাশি এটিএন বাংলায় নিয়মিতভাবেই ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হচ্ছে বিশেষ সঙ্গীতানুষ্ঠান। এবার ঈদেও শিল্পী মারিয়া শিমুর গাওয়া গান নিয়ে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘ভালোবাসার স্মৃতি’। উল্লেখ্য এবারের ঈদে বাজারে আসছে শিল্পী মারিয়া শিমুর একক অ্যালবাম ‘ভালোবাসার স্মৃতি’। অ্যলবামের গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। এ অ্যালবামের গানগুলো নিয়েই তৈরি হয়েছে বিশেষ এই সঙ্গীতানুষ্ঠান। বিএফডিসির এটিএন বাংলা স্টুডিও সহ দেশে এবং দেশের বাইরের মনোরম সব লোকেশনে গানগুলোর ভিডিওচিত্র ধারণ করা হয়েছে। অনুষ্ঠানের গানগুলো হলো- সুখের চাদর, গানে আজ, সত্যি করে, চার দেয়ালের, ঐ মেঘের খামে, বলতে চাই, তোমাকে চাই, সংশয়, তুমি আছো বলে এবং ইচ্ছে ডানা। মুকাদ্দেম বাবুর প্রযোজনায় ‘ভালোবাসার স্মৃতি’ অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচার হবে ঈদের চতুর্থ দিন, রাত ১০টা ৩০মিনিটে।Onukoronবিশেষ নাটক ‘অনুকরণ’

এটিএন বাংলায় ঈদের ৫ম দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘অনুকরণ’। অঞ্জন আইচ এর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটিতে অভিনয়     করেছেন শশি, শাহেদ শরীফ খান, টুটুল চৌধুরী, আখম হাসান, সাবেরী আলম, রোজ আইরিন, জামাল রাজা ও আরো অনেকে।
সহজ সরল একটি ছেলে চাকরির খোঁজে ঢাকায় আসে। ঠিকানা ভুল করে একটি ভুল বাড়িতে ঢুকে যায়। ঢুকে দেখে একটি মহিলার লাশ পড়ে আছে, পেটে ছুরি বসানো। বোকা ছেলে লাশটিকে পরীক্ষা নিরীক্ষা করতে থাকে। হঠাৎ লোক জনের চিৎকার। ছেলেটির মাথায় খুনের দায় চলে আসে। ছেলেটি একই এপার্টমেন্টের অন্য একটি ফ্লাটে আশ্রয় নেয়। আর বের হতে পারেনা। ছেলেটির প্রতি সদয় হয়ে ঐ ফ্লাটের মেয়েটি তাকে লুকিয়ে রাখে। এদিকে মৃত মেয়ের স্বামী পুলিশ এনে স্ত্রী হত্যা নিয়ে তুলকালাম কান্ড ঘটাতে থাকে। শুরু হয় কঠিন তদন্ত।  স্বামী ছেলেটিকে সন্দেহ করে। কিন্তু তাকে দোষী বানাতে পারেনা। অবশেষে স্বামী হতাশ হয়ে তদন্ত সমাপ্ত করে। ছেলেটি গ্রামে চলে যেতে থাকে। যাওয়ার সময় দেখা যায় ছেলেটি মৃত মেয়ের স্বামীর কাছ থেকে খুন করার পারিশ্রমিক বুঝে নিচ্ছে। টাকা নেয়ার পরপরই তার উপর মেয়েটির বিশ্বাসের কথা মনে পড়ে যায় ও অপকর্মের জন্য অনুতপ্ত হয়ে টাকা ফেরৎ দিতে চায়। কিন্তু ততোক্ষনে মেয়েটির স্বামী চলে যায়। তার আর টাকা ফেরত দেয়া হয় না।

firay firay dekhiসামিয়া জাহানের একক সঙ্গীতানুষ্ঠান ‘ফিরে ফিরে দেখি’

বর্তমান সময়ের উদীয়মান শিল্পী সামিয়া জাহান। সঙ্গীতের ভুবনে আগমনের পর থেকেই চলছে ব্যস্ত পদচারণা। নিয়মিত অ্যালবাম প্রকাশের পাশাপাশি দেশের প্রথম বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানে নিয়মিতভাবেই প্রচার হচ্ছে তার গাওয়া গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান। এবার ঈদেও শিল্পী সামিয়া জাহানের গাওয়া গান নিয়ে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘ফিরে ফিরে দেখি’। উল্লেখ্য এবারের ঈদে বাজারে আসছে শিল্পী সামিয়া জাহানের নতুন অডিও ও ভিডিও অ্যালবাম ‘ফিরে ফিরে দেখি’। অ্যলবামের গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। এ অ্যালবামের গানগুলো নিয়েই তৈরি হয়েছে বিশেষ এই সঙ্গীতানুষ্ঠান। বিএফডিসির এটিএন বাংলা স্টুডিও সহ দেশে এবং দেশের বাইরের মনোরম সব লোকেশনে গানগুলোর ভিডিওচিত্র ধারণ করা হয়েছে। অনুষ্ঠানের গানগুলো হলো- মেহেদী পাতা, কি যে ভালো লাগে, ফিরে ফিরে দেখি, অভিমানে, মাঝে মাঝে, কেন একা একা, এসোনা, হাজার বছর, সকাল সাঁঝে এবং  আমার মত। মুকাদ্দেম বাবুর প্রযোজনায় সামিয়া জাহানের একক সঙ্গীতানুষ্ঠান ‘ফিরে ফিরে দেখি’ এটিএন বাংলায় প্রচার হবে ঈদের পঞ্চম দিন, রাত ১০টা ৩০মিনিটে।ROSU CHORবিশেষ নাটক ‘রসু চোর’

ঈদ উপলক্ষে এটিএন বাংলায় এবার প্রচার হবে ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা। বিশেষ এই আয়োজনে ঈদের ৬ষ্ঠ দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘রসু চোর’। বৃন্দাবন দাসের রচনায় কমেডি প্রধান এই নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, আখম হাসান, শাহনাজ খুশি, প্রাণ রায় প্রমুখ।
রসু গ্রামের একজন নামকরা সিধেল চোর। এক সময় প্রতি রাতেই ব্যস্ততার মধ্যে কাটলেও এখন তার এই সিধেল চুরি এখন বিলুপ্তির পথে। এই নিয়ে তার আক্ষেপের শেষ নেই। সে এই পেশাকে শিল্প মনে করে। চোর হিসেবে রসু মার্কা মারা হওয়ার কারণে গ্রামের ভিতরে যে কোন চুরি হলেই গ্রামের মোড়ল কাশু মাতব্বর বিচারে রসুকে জুতার বাড়ি দেয়। আর এই জুতা মারার দায়িত্বে থাকে গ্রামের যুবক হাসু। অন্য দিকে হাসু কাশু মাতব্বরের একমাত্র মেয়েকে পছন্দ করে। তাই অনিচ্ছা সওে ও সে এই দায়িত্ব পালন করে আসছে। গ্রামের আর এক যুবক মনা ৭ বৎসর আগে চুরির দায়ে জুতার বাড়ি খেয়ে গ্রাম ছাড়া হয়। অনেকদিন পর সে আবার গ্রামে ফিরে আসে। এত বৎসর পর কেন সে আবার গ্রামে ফিরে আসে? অন্য দিকে রসুর বউ স্বামীর এই চুরির পেশা ছাড়ানোর জন্য নানান ভাবে চেষ্টা করতে থাকে। এই নিয়ে ঘটতে থাকে একের পর এক মজার ঘটনা।Doctor Vs Celebrity 2ম্যাগাজিন অনুষ্ঠান ‘ডাক্তার বনাম সেলিব্রেটি’

ডাক্তার আর সেলিব্রেটিদের অংশগ্রহনে এটিএন বাংলার ঈদ উল আযহার বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘ডাক্তার বনাম সেলিব্রেটি’। ডা. সোহেলী আহমেদ সুইটি অনুষ্ঠানটির পরিকল্পনা ও পরিচালনার পাশাপাশি চিত্রনায়ক নিরব এর সাথে উপস্থাপনাও করেছেন। অনুষ্ঠানটি সাজানো হয়েছে নাচ, গান, আড্ডা আর গেইম শো দিয়ে। আমি একদিন তোমায় না দেখিলে গানে অংশগ্রহন করেছেন ডা. এম এইচ মিল্লাত ও তার সহ ধর্মিনী শারিতা মিল্লাত। চিত্রনায়িকা নুসরতা ফারিয়া নেচেছেন ইয়ারা মেহেরবান গানের সাথে। ঝুমু খান ও শাহেদ শরিফ খান গেয়েছেন অনেক সাধনার পরে গানটি। ডা. সুইটি ও নিরবের অংশগ্রহনে রয়েছে ও আমার বন্ধু গো গানটি। এছাড়া মডেল রিন্তির নাচ ছাড়াও রয়েছে ডা. নুজহাত চৌধুরী, শামীম (লেজার ট্রিট), এসডি রুবেল ও মডেল রিন্তির অংশগ্রহনে আড্ডা। আরো আছে গেইম শো। ঈদের আয়োজনে ‘ডাক্তার বনাম সেলিব্রেটি’ সকলের ভালো লাগবে বলে প্রত্যাশা। অনুষ্ঠানটি ঈদের সপ্তমদিন, সকাল ৯.৩০টায় প্রচার হবে এটিএন বাংলায়।

চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান ‘রঙের মানুষ’

বাংলাদেশের চলচ্চিত্র নির্মাণে; শিল্প, সাহিত্য, সাংস্কৃতি ও বুদ্ধির্চ্চার সঙ্গে জড়িয়ে রয়েছে নান্দনিক চেতনা বোধ। আবহমান বাংলার সঙ্গীতে রয়েছে এক গৌরবময় ঐতিহ্য। যুগে যুগে বাংলা গানকে সমৃদ্ধ করেছেন এদেশের গুণী গীতিকার, সুর¯্রষ্টা এবং কন্ঠশিল্পী। একজন ¯্রষ্টা তাঁর মেধা এবং পরম মমত্বের পরশে মনের রংতুলির ছোঁয়ায় চলচ্চিত্রের রূপলী পর্দায় নিপুন ভাবে যে ছবি আঁকেন তা হয়ে যায় সর্বজনীন। নির্মাণ শৈলীর কারিগর পুরস্কৃত হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে। যে সব কূশলী কারিগর রঙ ছড়ায় আপন মহিমায় তাদের নিযে নির্মিত হয়েছে চলচ্চিত্র বিষয়ক চার পর্বের বিশেষ অনুষ্ঠান ‘রঙের মানুষ’।
ষাটের দশক থেকে শুরু করে আশির দশক পর্যন্ত চলচ্চিত্রকে বলা হয় স্বর্ণালী যুগ। এই সময় সৃষ্টি হওয়া গান এখনো দর্শকের হৃদয় স্পর্শ করে। এই জনপ্রিয় গানের ¯্রষ্টারা পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পুরস্কার প্রাপ্ত জনপ্রিয় পরিচালক, কাহিনীকার, সংলাপ রচয়িতা, সুরকার ও গীতিকারদের কাছ থেকে জানা হয়েছে তাঁর প্রথম পরিচালনা, কাহিনী, সংলাপ এবং গান রচনার প্রেক্ষাাপট। অনুষ্ঠানে অংশ নিয়েছেন বিশিষ্ট পরিচালক, প্রযোজক ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, বিশিষ্ট সঙ্গীত শিল্পী সৈয়দ আবদুল হাদী, বিশিষ্ট সুরকার ও সঙ্গীত পরিচালক, আলম খান এবং বিশিষ্ট পরিচালক মতিন রহমান। চার পর্বের ভিন্ন নির্মাণ শৈলীর ‘রঙের মানুষ’ পরিচালনা করেছেন আমজাদ কবীর চৌধুরী। অনুষ্ঠান চারটি ধারাবাহিকভাবে প্রচার হবে ঈদের ৭ম দিন থেকে ১০ম দিন পর্যন্ত দুপুর ১.৩০ মিনিটে এটিএন বাংলায়।

MOMENTS OF MUSICমিউজিক্যাল ম্যাগাজিন ‘মোমেন্টস অব মিউজিক’

বাংলাদেশের সঙ্গীত জগতের চারজন জনপ্রিয় তারকার অংশগ্রহনে আসছে ঈদ উল আযহার জন্য নির্মিত হয়েছে বিশেষ মিউজিক্যাল ম্যাগাজিন অনুষ্ঠান। মোমেন্টস অব মিউজিক শিরোনামের এ অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের সপ্তমদিন, রাত ১০টা ৩০মিনিটে এটিএন বাংলার পর্দায়। আড্ডা, কুইজ আর গান, মূলত এই তিনটি সেগমেন্ট দিয়েই সাজানো হয়েছে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, দিলশান নাহার (কনা) এবং ইমরান মাহমুদুল (ইমরান)। পুরোনো দিনের চলচ্চিত্রের ভিডিও গান থেকে তৈরি কুইজে অংশগ্রহন, আড্ডা আর মৌলিক ও ডুয়েট গানে অংশগ্রহন করেছেন শিল্পীরা। অনুষ্ঠানে ফাহমিদা নবীর কন্ঠে শোনা যাবে ‘চোখের কার্নিশে’ গানটি। বাপ্পা মজুমদার শোনাবেন ‘তুমি নাই’ গান। কনার কন্ঠে থাকবে ‘চাঁদের কনা’ এবং ইমরানের কন্ঠে ‘ধোঁয়া’। এছাড়া ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদার এর ডুয়েট ‘তোমার চোখের মাঝে’ এবং কনা ও ইমরানের ডুয়েট ‘রঙ্গিলা রঙ্গিলা’ গান রয়েছে এ অনুষ্ঠানে। অনুষ্ঠানে পুরোনো দিনের চলচ্চিত্রের যে ভিডিও গানগুলো কুইজ পর্বে প্রচার হবে, সেগুলো হলো ‘তুমি যে আমার কবিতা’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘দুশমনি  করো না প্রিয়তমা’ এবং ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমান মন’। প্রকৌশলী ও কমেডিয়ান নাভিদ মাহবুবের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন লানা খান।

JEET GANGULI 1জিৎ গাঙ্গুলীর একক সঙ্গীতানুষ্ঠান

ভারতের জনপ্রিয় সঙ্গীত পরিচালক জিৎ গাঙ্গুলী। বাংলা ও হিন্দি চলচ্চিত্রে সমান তালে সঙ্গীত পরিচালনা করে বিখ্যাত হয়েছেন। ২০০০ সালে প্রীতম চক্রবর্তীর সাথে যৌথভাবে চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনার কাজ শুরু করেন। যৌথ সঙ্গীত পরিচালনায় ২০০০ সালে হিন্দি ছবি ‘তেরে লিয়ে’, ২০০২ সালে ‘মেরে ইয়ার কি শাদি হে’ (হিন্দি) এবং ২০০৩ সালে হিন্দি ‘মুড্ডা দ্য ইস্যু’ মুক্তি পায়। এরপর ২০০৪ সালে তার একক সঙ্গীত পরিচালনায় মুক্তি পায় ভারতীয় বাংলা ছবি ‘প্রেমি’। এর পর থেকেই শুধু সামনের দিকে পথচলা। সঙ্গীত পরিচালনার পাশাপাশি তিনি নিজেই জনপ্রিয় গায়কে পরিনত হয়েছেন। সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয় জিৎ গাঙ্গুলীর লাইভ কনসার্ট। কনসার্টে তার গাওয়া গান নিয়ে এটিএন বাংলায় ঈদ উল আযহার বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের অষ্টমদিন, রাত ১০টা ৩০মিনিটে প্রচার হবে একক সঙ্গীতানুষ্ঠান। অনুষ্ঠানের গানগুলো হলো ‘জোশ’ ছবির ‘খুঁজেছি তোকে রাত বেরাতে’, ‘রংবাজ’ ছবির ‘কি করে তোকে বলবো’, ‘হান্ড্রেড পার্সেন্ট লাভ’ সিনেমার ‘হান্ড্রেড পার্সেন্ট লাভ’, ‘সিটি লাইটস’ এর ‘মুসকুরানে’, ‘বস-২’ এর ‘উড়েছে মন’, ‘বচ্চন’ সিনেমার ‘সুন্দরী কমলা’, ‘আশিকি-২’ সিনেমার ‘চাহু মে ইয়ানা’, ‘পাগলু’ সিনেমার ‘পাগলু থোরাছা কারলে রোম্যান্স’, ‘খামোশিয়া’ সিনেমার ‘খামোশিয়া’, ‘বস’ সিনেমার ‘মন মাঝি রে’ এবং ‘রংবাজ সিনেমার’ ও গান। অনুষ্ঠানটি যৌথভাবে প্রযোজনা করেছেন ফয়সাল মাহমুদ, রুমানা আফরোজ ও মোশতাক হোসেন।

SOTTO EKTI VUL (1)বিশেষ নাটক ‘ছোট্ট একটি ভুল’

এটিএন বাংলায় ঈদের ৯ম দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘ছোট্ট একটি ভুল’। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রিদম খান শাহীন। অভিনয়ে জাহিদ হাসান, সুমাইয়া শিমু, সুজাত শিমুল, জেরিন খান, শিখা খান প্রমুখ।

প্রায় এক বছর হতে চললো মাসুদ আর রিতুর সংসার। আজ পর্যন্ত তাদের সংসারে কোন ঝগড়া হয়নি। মাসুদ আর রিতু এই নিয়ে ভীষন গর্বিত। একদিন এক পারিবারিক অনুষ্ঠানে একমাত্র শ্যালিকা মিতুর সাথে তার বয়ফ্রেন্ড সুজনের ঝগড়া দেখে তীর্যক মন্তব্য করে মাসুদ। তাদের মধ্যেকার ভালোবাসার কথা বড়াই করে বলে আর তাদের থেকে শিক্ষা নিতেও বলে। শ্যালিকা দীর্ঘশ্বাস ছেড়ে বলে, সবার কপালে কি আর এমন সুখ থাকে। বোধহয় মিতুর এই দীর্ঘশ্বাস তাদের সংসারে রাহুর মতো লেগে যায়। ধীরে ধীরে তাদের মাঝে সমস্যা হতে শুরু করে। এক রাতে মাসুদের কাছে একটি মেয়ের ফোন আসে। রিতুকে কিছুটা আড়াল করে সে এক ঘন্টা মেয়েটির সাথে ফোনে কথা বলে। একদিন অফিস থেকে দুপুরে বাসায় এসে অপরিচিত একটি ছেলের সাথে রিতুকে কথা বলতে দেখে মাসুদ। রিতু পরিচয় করিয়ে দেয় এ হচ্ছে তাদের পাড়ার বড় ভাই। এদিকে বাসা খুজতে এসেছে তাই দেখা করে গেলো। এর মধ্যে আগুনে ঘি দেয় অফিসের এক কলিগের গল্প। একদিন মাসুদ বাসায় আসলে তার পকেটে ফাস্ট ফুডের বিল আর সিনেপ্লেক্সের দুটো টিকেট পায় রিতু। শুরু হয় ঝগড়া।

বিশেষ টেলিফিল্ম ‘প্রেমের ঘুনপোকা’

এটিএন বাংলায় ঈদের ৯ম দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘প্রেমের ঘুনপোকা’। এস এ হক অলীকের রচনা ও পরিচালনা নাটকটিতে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, আনিসুর রহমান মিলন, নিপুন, নমিরা আহমেদ, তপন মুজমদার প্রমুখ।

মিতু আর রাজিব ভালোবেসে বিয়ে করেছে বেশ কয়েক বছর আগে। যতই দিন যাচ্ছে তাদের ভালোবাসার মধ্যে সন্দেহের মাত্রা বেড়ে যাচ্ছে। একদিন ঝগড়া করে নাস্তা না খেয়ে অফিসে চলে যায় রাজিব। আর মিতু চলে যায় তার মার কাছে। রাজিব সন্ধ্যায় বাসায় এসে দেখে বাসয় তালা। দারোয়ান চাবি দিয়ে বলে মিতু মায়ের বাড়ি চলে গেছে। রাজিব মিতুর মোবাইলে অনেকবার ফোন দিয়ে না পেয়ে অস্থিরভাবে পায়চারি করে। এমন সময় কলিং বেল বাজে। দরজা খুলে দেয়ে ঐশি ব্যাগ নিয়ে হাজির। সে তার স্বামী সাজুর সাথে আর সংসার করবে না বলে ঝগড়া করে চলে এসেছে। রাতটা এখানে থেকে সকালে জামালপুর চলে যাবে সে। ঐশি, রাজিব আর সাজু ইউনিভার্সিটির বন্ধু। রাজিব সাজুকে ঐশির আসার কথা জানাতে চাইলে সে আত্মহত্যার হুমকি দেয়। খুব ভোরে বাসায় ফিরে আসে মিতু। সে ঐশিকে তার বিছায় শুয়ে থাকতে দেখে রেগে চলে যায়। মিতুর যাওয়ার পর হাজির হয় সাজু। রাজিব ও সাজু কথা বলে বুঝতে পারে তারা দুজন একই রকম সমস্যায় ভুগছেন। ঐশি নিজের ভুল বুঝতে পারে। অবশেষে তারা তিনজন মিলে মিতুর কাছে হাজির হয় সন্দেহের ভুল ভাঙ্গাতে।

কমেডি আওয়ার ঈদ স্পেশাল

এটিএন বাংলার এবারের ঈদ আয়োজনে প্রচার হবে রম্য ম্যাগাজিন ‘কমেডি আওয়ার ঈদ স্পেশাল’। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের ১০ম দিন রাত ১০.৩০ মিনিটে। সিনিয়র সাংবাদিক ও নাট্যব্যক্তিত্ব সাঈদ তারেকের পরিকল্পনা গ্রন্থনা ও পরিচালনায় বিশেষ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন উপস্থাপক ও চিত্রনায়ক আশিক চৌধুরী ও তাসনিয়া জেরিন।

ঘন্টাকালব্যাপী শুধুই কমেডি আর হাসি আনন্দের এই বিশেষ পর্বে অংশগ্রহণ করেছেন অর্ধ শতাধিক শিল্পী। জমজমাট আড্ডায় মেতেছেন হালের জনপ্রিয় কৌতুক অভিনেতা হাসান জাহাঙ্গীর, সিদ্দিক ও শবনম পারভিন। জনপ্রিয় গানের প্যারোডি নাচ পরিবেশন করেছেন কৌতুকশিল্পী কাজল। ঈদ নিয়ে মজার কৌতুক নকশা পরিবেশন করেছেন অভিনেতা আফজাল শরীফ, ম ফারুখ, বাহার, চিত্রনায়িকা পুনম শারমিন, ডোরা, হুমায়ুন কাবেরী, সাবিকুন্নাহার মুন্না, তুর্কী, শফিক প্রমূখ। কৌতুক নাট্যাংশে অভিনয় করেছেন রুহুল আমিন, নজরুল শাহীন, লিটন খন্দকার, রেশমী, এরশাদ মন্ডল, রিয়াদ, রফিক, স্বপন বিশ্বাস প্রমূখ। রয়েছে জনপ্রিয় জোকস পারফরমার শাহযাদা শাহেদ এবং সাইফুলের ঈদ রঙ্গ নিয়ে মজার কৌতুক নকশা। সব নির্বাচনে কুমীর মার্কায় প্রার্থী নেতা হালাক ভাইয়ের কোরবানীর মাংস বিতরণ নিয়ে রয়েছে আরও একটি মজার কৌতুক নকশা। এছাড়াও রয়েছে চুটকি পরিবেশনাসহ নানা মজার আয়োজন।
উল্লেখ্য, এটিএন বাংলার কারিগরী সহযোগিতায় স্টার এন্টারটেইনমেন্ট ইন্টারন্যাশনাল প্রযোজিত এবং ‘সাঈদ তারেক প্রডাকসন্সে’র ব্যানারে নির্মিত ‘কমেডি আওয়ার’ এটিএন বাংলার একটি নিয়মিত ম্যাগাজিন অনুষ্ঠান।