ভোজ্যতেল মজুত প্রতিরোধে টাস্কফোর্স গঠন হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

ভোজ্যতেল মজুত প্রতিরোধে টাস্কফোর্স গঠন হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন

home-minister

নিজস্ব প্রতিবেদক।।

ভোজ্যতেল মজুতকারীদের ধরতে টাস্কফোর্স গঠন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রোববার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগে আন্তমন্ত্রণালয়ের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পণ্য মজুত করলে ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানান, সয়াবিন তেলের দাম সহনীয় রাখার চেষ্টা করছে সরকার।

একই সঙ্গে ক্রেতাদের সুবিধার্থে সব ধরনের নিত্যপণ্যের ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করার বিষয়ে একমত পোষণ করা হয়েছে সভায়। সাধারণ মানুষের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে খোলা বাজারে বিক্রি (ওএমএস) কার্যক্রম আরও জোরালো করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

হঠাৎ করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, সারাদেশে অসাধু ব্যবসায়ীদের তৎপরতা, নিত্যপণ্যের অবৈধ মজুত, বাজার ব্যবস্থাপনায় ধসসহ নানা কারণে ক্ষুব্ধ সরকার।

করণীয় নির্ধারণে প্রধানমন্ত্রীর নির্দেশে বৈঠকে বসেছিলেন সরকারের শীর্ষ পাঁচ মন্ত্রী। মন্ত্রিপরিষদ বিভাগ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৈঠকে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন।