এফবিসিসিআইয়ের পরিচালক পদে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের জয়

এফবিসিসিআইয়ের পরিচালক পদে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের জয়

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন-এফবিসিসিআইয়ের নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন ব্যবসায়ীরা। নির্বাচনে ৩৬টি পরিচালক পদে  নিরঙ্কুশ জয় পেয়েছে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ।

রোববার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভোটগণনা শেষে অনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন সংসদ সদস্য ও নির্বাচন বোর্ডের প্রধান অধ্যাপক আলী আশরাফ। ১৮  পরিচালক পদের মধ্যে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ ১৬টিতে জয়ী হয়। আর ‘ব্যবসায়িক ঐক্য ফোরাম’ জয়লাভ করে দুটিতে।

এর আগে সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট দেন  ১ হাজার ৬৬৮ জন। মোট ভোটার ছিলো এক হাজার ৮৯৮ ।

নিয়ম অনুযায়ী এফবিসিসিআইয়ের ৬০টির পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১২ জন করে মোট ২৪ জন পরিচালক পরোক্ষভাবে মনোনীত হন। আর বাকি ৩৬টি পদে সরাসরি নির্বাচন হয়। এর মধ্যে চেম্বার গ্রুপের ১৮টি ও অ্যাসোসিয়েশন গ্রুপের ১৮টি  পদ রয়েছে।  চেম্বার গ্রুপের সব প্রার্থী  বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এরা সবাই সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের প্রার্থী। অ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচনের মধ্য দিয়ে ৩৬ পরিচালকের ৩৪টিই থাকলো সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের দখলে।

পরিচালকরা নির্বাচন করবেন এফবিসিসিআই এর সভাপতি ও ২ জন সহসভাপতি। যারা সংগঠনকে নেতৃত্ব দেবেন আগামী দু’বছর।