মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শেয়ার করুন

IMG_1786মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল শোভাযাত্রা, ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ, দোয়া ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচী।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয় ক্যাম্পাস পদক্ষিণ করে ভাসানীর মাজার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে মোনাজাত করা হয়। এর পর প্রশাসনিক ভবনের সামনে এসে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, কুচকাওয়াজ প্রদর্শণ, বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন। তিনি বলেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি টাঙ্গাইলের মাটি ও মানুষের প্রাণের প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখতে সবাইকে নিরলাস কাজ করতে হবে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

তার পাশে ছিলেন, প্রক্টর, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।