জাতীয় শোক দিবস উপলক্ষে জাবিতে আলোচনা সভা ও স্থিরচিত্র প্রদর্শনী

জাতীয় শোক দিবস উপলক্ষে জাবিতে আলোচনা সভা ও স্থিরচিত্র প্রদর্শনী

শেয়ার করুন

45নিজস্ব প্রতিবেদক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও স্থিরচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ আলোচনা সভা ও স্থিরচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও স্থিরচিত্র প্রদর্শনীতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর মহা-পরিচালক অধ্যাপক শামসুজ্জামান খাঁন।

আলোচনা সভা ও স্থিরচিত্র অনুষ্ঠানে এসময় বাংলা একাডেমীর মহা-পরিচালক অধ্যাপক শামসুজ্জামান খাঁন বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশ কখনো স্বাধীন হতো না যে দেশ স্বাধীন করলো তাকেই খুনিরা হত্যা করলো বর্তমান আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় কার্যকর করে দেশটাকে কলঙ্কমুক্ত করেছে।

ছাত্র শিক্ষক কেন্দ্রের আয়োজনে আলোচনা সভা ও বীরমুক্তিযোদ্ধা শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাডভোকেট আফিয়া বেগম এর উদ্যোগে স্থিরচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের সভাপতিত্বে আলোচনা ও স্থিরচিত্র প্রদর্শনীতে এসময় আরও উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাডভোকেট আফিয়া বেগম,বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.আমির হোসেন,কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হকসহ আরো অনেকে।