আশুলিয়ায় ১৮টি স্বর্ণের দোকানে গণডাকাতি, কয়েকশো ভরি সোনা লুট

আশুলিয়ায় ১৮টি স্বর্ণের দোকানে গণডাকাতি, কয়েকশো ভরি সোনা লুট

শেয়ার করুন

dakati

সাভার প্রতিনিধি।।

ঢাকার আশুলিয়ায় নয়াবাজারে ১৮ টি স্বর্ণের দোকান ও একটি মুদিদোকানে গণডাকাতি হয়েছে। এসময় ডাকাতরা দুই শতাধিক ভরি স্বর্ণালঙ্কার ও কয়েক লাখ নগদ টাকা লুট করে নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, রোববার মধ্যরাতে ৮০ থেকে ১০০ জন ডাকাত দুইটি ইঞ্জিলচালিত নৌকায় গিয়ে বাজারের নিরাপত্তাকর্মীসহ আশপাশের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুটে নেয়।

সরজমিনে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে বংশী নদীর তীরে আশুলিয়া নয়ারহাট বাজার। দীর্ঘদিনের ঐতিহ্যবাহী বাজারটিতে প্রায় ৫ শতাধিক দোকান রয়েছে। গত রাত ২টার দিকে সিনেমা স্টাইলে দুইটি ইঞ্জিনচালিত নৌকাযোগে বংশী নদী পাড়ি দিয়ে ডাকাতদল বাজারটিতে হানা দিয়ে ১৮ টি স্বর্ণের দোকানে লুটপাট চালায়।

প্রথমে ডাকাতদলটি ছোট ছোট দলে ভাগ হয়ে বাজারে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। পরে বাজারের নিরাপত্তাকর্মীসহ উপস্থিত মানুষকে অস্ত্রেরমুখে জিম্মী করে হাত-পা ও চোখ বেঁধে মারধর করে অন্য একটি মুদির দোকান লুট করে সেখানেই তাদের আটকে রাখে। পরে স্বর্ণের দোকানগুলো ভেঙ্গে লুটপাট চালায়।

হামলার শিকার ও বাজারের নিরাপত্তাকর্মী  বাবুল হোসেন জানান, রাতে বাজারের পাশ্ববর্তী বংশী নদী থেকে দুইটি নৌকায় করে লোকজন নামছিলো। প্রথমে ভেবেছি, হয়তো বিয়ের যাত্রী হতে পারে। পরে কাছে এসে আমাকে পিস্তল ও অস্ত্রের মুখে জিম্মী করে হাত-পা ও চোখ বেঁধে একটি দোকানে নিয়ে আটকে রাখে।

ক্ষতিগ্রস্থ স্বর্ণ দোকনি দিলীপ চন্দ্র দাস জানান, এমনিতেই করোনার প্রভাব, তার উপর এমন গণডাকাতিতে পথে বসে গেছি। এখন চাল কেনারও টাকা নেই।

এ বিষয়ে ঢাকা জেলঅ পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, ডাকাতদলকে গ্রেফতার করতে সব ধরনের চেষ্টা অব্যহত রয়েছে।