হতাশাগ্রস্থের বেড়াজাল থেকে বেড়িয়ে আসতে নড়াইলে ছাত্র ও যুবকদের মধ্যে বই বিতরণ

হতাশাগ্রস্থের বেড়াজাল থেকে বেড়িয়ে আসতে নড়াইলে ছাত্র ও যুবকদের মধ্যে বই বিতরণ

শেয়ার করুন

smart
।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
করোনার সময়ে লকডাউনের কারণে ঘরকোনা হয়ে বসে থাকা ছাত্র ও যুবকরা হতাশাগ্রস্থ ও নিষ্প্রাণ হয়ে পড়ছে। এই ধরণের প্রায় শতাধিক ছাত্র ও যুবকদের মধ্যে প্রাণোচ্ছল রাখার জন্য জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান নানা ধরণের বই বিতরণ করেছেন।
নড়াইল সরকারি ভিক্টোরিয়া করেজের সুলতান মঞ্চ চত্বরে বুধবার বিকেলে “আলোর সহযাত্র “নামে এই বই বিতরণ করেন। জেলা প্রশাসন বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.ফকরুল হাসান,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া রহমান,জেলা গ্রন্থাগারের কর্মকর্তা মো.তাজুল ইসলাম,সাবেক অধ্যক্ষ রওশন আলী,এস,এম সুলতান শিশু চারু ও কারুকলা সংগঠনের সভাপতি শেখ হানিফসহ প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ছাত্র ও যুবকদের মধ্যে বই বিতরণকালে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন,শিক্ষার শেষ নেই। যত পড়বে তত শিখবে। তাছাড়া করোনার এই দুর্যোগ মুহুর্তে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্র ও যুব সমাজ ঘরে বসে হতাশাগ্রস্থ হয়ে পড়ছে। নানা দ্বিধাদ্বন্দে ভুগছে। তাদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বই বিতরণ করা হচ্ছে। জেলার চারটি থানায় ৫০০ বই বিতরণ করা হবে। তিনি ছাত্র ও যুবকদের আলোকিত জীবন গড়তে নিজেদের ভালো কাজের সঙ্গে যুক্ত হতে আহবান জানান।