স্বরূপকাঠিতে অগ্নিকান্ডে দুই দোকান পুড়ে ছাই ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

স্বরূপকাঠিতে অগ্নিকান্ডে দুই দোকান পুড়ে ছাই ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

শেয়ার করুন

Swarupkati photo
।। পিরোজপুর  প্রতিনিধি ।।
স্বরূপকাঠির মাহমুদকাঠি হাসপাতাল বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে দুইটি দোকান ভষ্মিভুত হয়েছে। শুক্রবার বিকেলে এ অগ্নিকান্ডে সোহাগ মিয়ার তেল,মবিল ও মুদি দোকান এবং সোহেল রানার ঔষধের ফার্মেসী সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। একঘন্টা চেষ্টার করে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রনে আনেন। পার্শবর্তী দোকানগুলো রক্ষা পেলেও সোহাগ ও সোহেলের দোকান দুটি পুড়ে ছাই হয়ে যায়। আগুনে দুইটি দোকানের ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ওই ব্যবসায়ীরা।
জুমার নামাজ শেষে ফিরে পার্শবর্তী দোকান্দার শেখ মো. এনামুল হক  ওই দোকান দুটি থেকে ধূঁয়া কুন্ডলি বের হতে দেখে ডাক চিৎকার দিলে এলাকাবাসী ছুটে গিয়ে আগুন নেভাতে শুরু করে। শ্যালো মেশিন ব্যবহার করে তারা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। একঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।  বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে সকলে ধারনা। তারা জানান ১ টা ৪৫ মিনিটে ফোন দেওয়া হয়েছে অথচ ফায়ার সার্ভিস এসেছে ২ টা ৪৫ মিনিটে।
এলাকাবাসী জানান খবর দেওয়ার একঘন্টা পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে। ইতোমধ্যে আগুন নেভানো হয়। ফায়ারসার্ভিসের বিলম্বের কারনে এলাকাবাসী উত্তেজিত হয়ে ওঠে। এসময় এলাকার চেয়ারম্যান মিঠুন হালদার ও শিক্ষক জাহীদ হোসেনসহ নেতৃবৃন্দ আপ্রান চেষ্টা করে জনতার রোষানল থেকে ফায়ার সার্ভিস কর্মীদের রক্ষা করেন। ফায়ার সার্ভিসের টিম লিডার মো. কলিমুল্লাহ বলেন, আমারা ২ টা ২৫ মিনিটে ফোন পাই ২টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে পৌছাই। পথে জগন্নাথকাঠি বন্দরে রাস্তার যা অবস্থা তাতে গাড়ী নিয়ে যাওয়া খুব কষ্টসাধ্য।

আটঘর কুড়িয়ানা ইউপি চেয়ারম্যান মিঠুন হালদার বলেন, দুপুরে খাবারের সময় কীভাবে আগুন লেগেছে তা কেউ বলতে পারছে না। তিনি বলেন দুইটি দোকানের কোনো মালামাল অবশিষ্ট নেই। সে কারনে পরিবারগুলো  নিস্ব হয়ে পড়েছে। তিনি জানান বেলা ১ টা ৪৫ মিনিটে ফোন ফায়ার সার্ভিসকে ফোন করি। তারা আসে ২ টা ৪৫ মিনিটে। এত বিলম্বের কারনে জনতা ক্ষীপ্ত হয়ে ওঠলে তা নিয়ন্তন করি।