‘সিলেটে স্কুলের সিঁড়ির নিচে রাখা বস্তুটি বোমা নয়’

‘সিলেটে স্কুলের সিঁড়ির নিচে রাখা বস্তুটি বোমা নয়’

শেয়ার করুন

সিলেট প্রতিনিধি :

সিলেটের শাহী ঈদগাহ এলাকার স্কর্লাসহোম স্কুল এন্ড কলেজের সিঁড়ির নিচে রাখা বস্তুটি বোমা নয় বলে নিশ্চিত হওয়া গেছে। বুধবার সকালে র‌্যাবের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

এর আগে মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে সিঁড়ির নিচে এ বস্তুটি দেখতে পেয়ে কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। এ সময় স্কুলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভেতরে অবস্থানরতদের নিরাপদে সরিয়ে আনে।

র‌্যাবের সদস্যরা ঢাকায় থাকা র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকে বস্তুটি উদ্ধারের জন্য খবর পাঠায়। পরে তারা আজ ঘটনাস্থলে এসে বস্তুটি পরীক্ষার পর নিশ্চিত হয় এটি বোমা নয়।

শুধু অভিজাতই নয় অনেকগুলো শাখা থাকার কারণে সিলেটের সব চেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান ধরা হয় স্কর্লাস হোমকে। কিন্তু হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের অধীনস্থ প্রতিষ্ঠানটিতে স্কুল ও কলেজের পাঠদান করানো হলেও হয়না কোনও এসেম্বলি, মাঝে মাঝে জাতীয় পতাকা তোলা হলেও হয়না জাতীয় সংগীত।

এ প্রতিষ্ঠানের এক শিক্ষার্থী সিঁড়ির নিচে বোমা সদৃশ বস্তু রেখে আতংক সৃষ্টির চেষ্টার পর আলোচনায় এসেছে প্রতিষ্ঠানটি। মঙ্গলবার সেখানে অবস্থান নিয়ে আতংকিত শিক্ষার্থীদের মুক্ত করার পর বুধবার র‍্যাব নিশ্চিত হয় সেটি বোমা নয়। শিক্ষার্থীদের এধরনের বিপজ্জনক কৌতূহলে ক্ষোভ আছে অভিভাবকদের মধ্যেও।