সাত খুন মামলায় সাজাপ্রাপ্তদের ১৭ জনই র‌্যাব

সাত খুন মামলায় সাজাপ্রাপ্তদের ১৭ জনই র‌্যাব

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় রায় ঘোষণার সময় মামলার ৩৫ আসামির মধ্যে গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ২৩ জন আদালতে উপস্থিত ছিলেন। তাঁদের মধ্যে ১৭ জনই র‌্যাবের সাবেক সদস্য।

এর মধ্যে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে র‌্যাব-১১-এর সাবেক সদস্য চাকরিচ্যুত লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন, লেফটেন্যান্ট কমান্ডার মাসুদ রানা, হাবিলদার এমদাদুল হক, আরওজি-১ আরিফ হোসেন, ল্যান্স নায়েক হীরা মিয়া ও বেলাল হোসেন, সিপাহি আবু তৈয়ব, কনস্টেবল মো. শিহাব উদ্দিন, এসআই পূর্ণেন্দ বালা, সৈনিক আবদুল আলীম, মহিউদ্দিন মুনশি, আসাদুজ্জামান নূর, আল আমিন ও তাজুল ইসলাম এবং সার্জেন্ট এনামুল কবীর। এরা সবাই র‌্যাব সদস্য।

এছাড়া সাবেক কাউন্সিলর নূর হোসেন, তাঁর সহযোগী মিজানুর রহমান দীপু, রহম আলী, আলী মোহাম্মদ, আবুল বাশার, মোর্তুজা জামান চার্চিল, সেলিম, সানাউল্লাহ ছানা, ম্যানেজার শাহজাহান ও ম্যানেজার জামাল উদ্দিনকেও মৃত্যদণ্ড দেয়া হয়েছে। এদের মধ্যে সেলিম, সানাউল্লাহ ও শাহজাহান পলাতক।

আর ১০ বছর কারাদণ্ড পেয়েছেন র‌্যাব -১১ এর সাবেক সদস্য এএসআই আবুল কালাম আজাদ ও কামাল হোসেন, করপোরাল মোখলেছুর রহমান ও রুহুল আমিন, কনস্টেবল বাবুল হাসান ও হাবিবুর রহমান এবং সৈনিক নুরুজ্জামান। এছাড়া ৭ বছর কারাদণ্ড দেয়া হয়েছে এএসআই বজলুর রহমান ও হাবিলদার নাসির উদ্দিনকে।