সাতক্ষীরায় জয়শ্রীর আত্মহননের প্ররোচনাকারীদের শাস্তির দাবীতে মানবন্ধন

সাতক্ষীরায় জয়শ্রীর আত্মহননের প্ররোচনাকারীদের শাস্তির দাবীতে মানবন্ধন

শেয়ার করুন

011সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার শ্যামনগরের নওয়াবেকী মহাবিদ্যালয়ের মেধাবী ছাত্রী জয়শ্রীর চক্রবর্তীর আত্মহননের প্ররোচনাকারী বখাটে শেখর মন্ডলসহ তার সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুরে শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের সামনে আয়োজিত উক্ত মানববন্ধনের কর্মসূচীর আয়োজন করে কলেজ পরিচালনা পরিষদ, শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা।

নওয়াবেঁকী মহাবিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এড. জহুরুল হায়দারের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, আটুলিয়া ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু, কলেজ অধ্যক্ষ ইকরামুল কবির বাবলু, শিক্ষক রবিন্দ্র নাথ মাঝি, কোমল কান্তি মন্ডল, তাপস কুমার মন্ডল, কলেজ ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা অভিযুক্ত বখাটে শেখর মন্ডলসহ তার সহযোগিদের আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার করা না হলে আগামীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

প্রসঙ্গত. গত ২৫ অক্টোবর শ্যামনগরের নওয়াবেঁকী মহাবিদ্যালয় থেকে একাদশ শ্রেনীর ছাত্রী জয়শ্রী চক্রবর্তী বাড়ি ফেরার পথে বড়কুপোট গ্রামের রঞ্জন মন্ডলের ছেলে শেখর মন্ডলসহ তার ৩/৪ জন সহযোগী স্থানীয় বাঁশের হাটের সামনের রাস্তায় তার পথ রোধ করে। এ সময় তাঁরা জয়শ্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও কাঁচি দিয়ে মাথার চুল কেটে দেয়। চুল কেটে দেওয়ার পর জয়শ্রী কাঁদতে কাঁদতে বাড়ির ফেরে। পরে বাড়ি ফিরে সে সন্ধ্যায় আত্মহত্যা করে। নিহত জয়শ্রী চক্রবর্তী (১৭) আটুলিয়া ইউনিয়নের বয়ারসিং গ্রামের মাখন চক্রবর্তীর মেয়ে। এদিকে, বিষয়টি জানাজানি হওয়ার পর গত ২৭ অক্টোবর শুক্রবার নিহত কলেজ ছাত্রীর বাবা মাখন চক্রবর্তী বাদী হয়ে বখাটে শেখর মন্ডলসহ তাঁর তিন-চারজন সহযোগীর বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা দায়ের করেন।
এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মান্নান আলী জানান, ঘটনাটি গত ২৫ অক্টোবর হলেও ২৭ অক্টোবর থানায় মামলা দিয়ে আমাদের জানানো হয়েছে। জয়শ্রীর পরিবার দেরিতে জানানোর সুযোগে আসামিরা পালিয়ে গেছে। তবে, আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।