সাতক্ষীরায় ওসি ও এসআইয়ের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরায় ওসি ও এসআইয়ের বিরুদ্ধে মামলা

শেয়ার করুন

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার শ্যামনগর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) সৈয়দ আব্দুল মান্নান ও উপ-পরিদর্শক (এসআই) লিয়াকতের বিরুদ্ধে আদালতে বেআইনীভাবে আটকে রেখে চাঁদাবাজির মামলা দায়ের করেছেন এক ব্যক্তি।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুর সাড়ে ৩টার দিকে শ্যামনগরের বিড়ালক্ষ্মী গ্রামের ভাটা সর্দার কবীর হোসেন সবুজ বাদী হয়ে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন।

মামলার এজহারে বলা হয়েছে, গত ৩ জুন সকাল ১০টার দিকে শ্যামনগর থানার এসআই লিয়াকত নওয়াবেকী থেকে কোন অভিযোগ ছাড়াই বিড়ালক্ষ্মী গ্রামের শাহাদাৎ হোসেন মোল্লার ছেলে কবীর হোসেন সবুজকে নওয়াবেকী এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসেন। এরপর তাকে থানার ডিউটি অফিসারের কক্ষের জানালার সাথে বেধে বেদম পেটান এসআই লিয়াকত। পরে তাকে ওসির কক্ষে নেওয়া হলে সেখানে হয় দেনদরবার। সবুজের কাছে চাওয়া হয় ৫০ হাজার টাকা। সেসময় সবুজের কাছে থাকা ভাটার শ্রমিকদের ৩০ হাজার টাকা নিয়ে নেন ওসি মান্নান ও এসআই লিয়াকত। পরে সবুজের স্ত্রী বাড়ি থেকে আরও ১৮ হাজার টাকা এনে দিলে রাতে তাকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পেয়ে কোন মতে রাত কাটিয়ে পরের দিন সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন সবুজ।

সবুজ সুস্থ হওয়ার পর বৃহস্পতিবার দুপুরে আদালতে ১০৯/৩২৩/৩২৭/৩৪২/৩৮৫/৩৮৬ ধারায় মামলাটি দায়ের করেন। মামলার প্রমাণ হিসেবে আদালতে ৫০ হাজার টাকার দেনদরবার সংক্রান্ত একটি অডিও ফোন রেকর্ড দাখিল করেছেন বাদী।

এ ব্যাপারে সংশ্লিষ্ট আদালতের পেশকার গোপাল ম-ল জানান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম জাহিদ হাসান মামলাটি গ্রহণ পূর্বক ভিকটিমকে পরীক্ষা করে আদেশের অপেক্ষায় রেখেছেন।

এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আব্দুল মান্নান বলেন, তিনি সবুজকে চেনেনও না। মামলা হয়েছে কি না তাও জানেন না।

প্রসঙ্গত, সাতক্ষীরায় পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষকে হয়রানির এমন অভিযোগ অহরহ।