শেরপুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত

শেরপুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত

শেয়ার করুন

sherpur_zilla-parishad-nirbachan-votegrohon_picture_2শেরপুর প্রতিনিধি :

শেরপুরে জেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে ভোট গ্রহণ শুরু করা হয়। কোন ধরনের সহিংসতা ছাড়াই দুপুর ২ টায় ভোট গ্রহণ শেষ হয়। ভোট কেন্দ্রগুলোর সামনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে ফেলা হয়েছে।

শেরপুর জেলা পরিষদের অধীনে ৫টি উপজেলা পরিষদ,৪টি পৌরসভা ও ৫২টি ইউনিয়ন পরিষদ রয়েছে। প্রথমবারের মতো জনপ্রতিনিধি ভোটারদের ভোটের মাধ্যমে অনুষ্ঠিত এবারের নির্বাচনে ৭৪২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

চেয়ারম্যান পদের জন্য ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ সমর্থিত আনারস প্রতীকের প্রার্থী শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল এবং বিদ্রোহী মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেরপুর পৌরসভার সাবেক মেয়র হুমায়ুন কবীর রুমান।

sherpur_zilla-parishad-nirbachan-votegrohon_picture_1১৫টি ওয়ার্ডের  সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্যের ৫টি পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনীর সদস্য ও ম্যজিষ্ট্রেট নিয়োজিত রয়েছেন। এ ছাড়া ভোট কেন্দ্রের বাইরে রয়েছে কড়া নিরাপত্তা এবং  টহলে রয়েছে পুলিশ,ব্যাটালিয়ান আনসার, র‌্যাব ও  বিজিবি’র সদস্যরা। sherpur_zilla-parishad-nirbachan-votegrohon_picture_3বুধবার সকালে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমী ভোট কেন্দ্রে জনপ্রতিনিধি ভোটর শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বায়োজিত হাসান ও শেরপুর পৌরসভার ১নং ওয়ার্ডে কাউন্সিলর নজরুল ইসলাম ভোট প্রদান শেষে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশ ভোট দিতে পেরে স্বস্তি প্রকাশ করেন। একই সময়ে তারা বলেন, জনপ্রতিনিধি হয়ে জনপ্রতিনিধি নির্বাচনে ভোট দিতে পেরে খুব ভাল লাগছে। সরাসরি জনগণের অংশগ্রহণের মাধ্যমে যে সব নির্বাচন অনুষ্ঠিত হয় সে সব নির্বাচনের ভোট গ্রহণও এমন শান্তিপূর্ণ পরিবেশে হওয়া উচিত।