শেরপুরে দুই সহোদরের যাবজ্জীবন কারাদণ্ড

শেরপুরে দুই সহোদরের যাবজ্জীবন কারাদণ্ড

শেয়ার করুন

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে হাবিবুর রহমান মাস্টার হত্যা মামলায় এরশাদ আলী (৫৫) ও আনসার আলী (৫০) নামে ২ সহোদরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে আসামিদের উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন অতিরিক্ত দায়রা জজ মোঃ মোসলেহ উদ্দিন। দণ্ডিত ২ সহোদর সদর উপজেলার সাপমারী গ্রামের মৃত ছফেদ আলীর ছেলে।

এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত সাইফুল ইসলাম, শাপলা মিয়া, মোক্তার আলী, মিয়ার উদ্দিন ও ফারুক মিয়া নামে অপর ৫ জন আসামিকে খালাস প্রদান করেছেন।

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন জানান, ২০০২ সালের ১৭ ফেব্রুয়ারি সকালে পূর্ব শক্রুতার জের ধরে শেরপুর সদর উপজেলার সাপমারী গ্রামের হাজী কাজিম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান মাস্টারকে বাড়ির কাছে পেয়ে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত করে স্থানীয় প্রতিপক্ষ এরশাদ আলী গংরা।

পরে তাকে জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় মৃত হাবিবুর রহমান মাস্টারের ভাই হরমুজ আলী মাস্টার বাদী হয়ে এরশাদ আলী ও আনসার আলীসহ ৯ জনকে আসামি করে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তদন্ত শেষে ২০০৪ সালের ১৯ মে তোফাজ্জল হোসেন ও রূপালী বেগম নামে ২ জনকে অব্যাহতি দিয়ে অপর ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিচারিক আদালত বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ১৮ জনের সাক্ষ্য গ্রহণ এবং যুক্তিতর্ক শেষে ওই রায় প্রদান করেন। মামলাটি রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ও আসামি পক্ষে অ্যাডভোকেট তৌহিদুর রহমান পরিচালনা করেন।