শরনখোলায় শিক্ষককে মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন!  

শরনখোলায় শিক্ষককে মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন!  

শেয়ার করুন

Saronkhola_Pictureছবি-এটিএন টাইমস  

।। মাসুম বিল্লাহ, শরনখোলা, বাগেরহাট ।।
বাগেরহাটের শরণখোলায় গভীর রাতে শিক্ষককে ধরে নিয়ে ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানোর ঘটনার প্রতিবাদে ও দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানবন্ধন করেছে ক্ষুদ্ধ শিক্ষক সমাজ ও এলাকাবাসী। ১৩ জুন রবিবার সকালে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে উপজেলা সদরের রায়েন্দা বাজারের শহীদ মিনার সড়কে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, রায়েন্দা সরকারী হাইস্কুলের প্রধান শিক্ষক মো. সুলতান আহম্মেদ গাজূী, সহকারী শিক্ষক মাও. নুরুল আমিন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মো. আলমগীর হোমেন, মো. জাকির হোসেন, মো. বেলায়েত হোসেন, সাবেক প্রধান শিক্ষক হারুন অর রশিদ, সহকারী শিক্ষক মো. আমিনুল ইসলাম, মো. মিজানুর রহমান ও সমাজ সেবক মো. ওবায়দুল হক।
মানবন্ধনে উপস্থিত শিক্ষকরা জানান, উপজেলার সাউথখালী ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের বাসিন্দা আ. কাদের হাওলাদারের ছেলে ও ৪৭ নং শরনখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম (৪৫) এর বিরুদ্ধে এক শিশুকে যৌন হয়রানির অভিযোগ তুলে উপজেলার সোনাতলা মডেল বাজার এলাকার বাসিন্দা মো. কাঞ্চন বয়াতীর ছেলে রাজমিস্ত্রী মো. কালাম  হোসেন বয়াতী (৩৮) বাদী হয়ে  সম্প্রতি শরনখোলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় পুলিশ শহিদুলকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। ক্ষুব্ধ শিক্ষকরা অনতিবিলম্বে শিক্ষক শহিদুলের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রতাহার সহ তার নিঃশর্ত মুক্তির দাবী জানান।
উল্লেখ্য, গত ৭ জুন সোমবার গভীর রাতে শহিদুলকে বাড়ী থেকে ডেকে থানায় নিয়ে আসে শরনখোলা থানা পুলিশ। পরবর্তীতে থানায় আটক অবস্থায় ৮জুন কামাল বয়াতী বাদী হয়ে শহিদুলের নামে একটি নারী নির্যাতন মামলা করেন। পরে ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠায় পুলিশ।
তবে শিক্ষক শহিদুলের পরিবারের অভিযোগ, মামলার বাদী কামাল বয়াতী একজন মামলাবাজ লোক। তার নামে একাধিক মামলা রয়েছে। মানুষের ক্ষতি করাই তার পেশা। শিক্ষক শহিদুলের বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে সে বিষয়ে শহিদুলের পরিবার কিংবা স্কুল ম্যানেজিং কমিটি, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ কাউকেই কিছু জানানো হয়নি। একটি চক্র তার কাছে মোটা অংকের টাকা দাবী করে না পেয়ে ক্ষিপ্ত হয়ে ন্যাক্কার জনক মামলায় তাকে ফাঁসিয়ে দিয়েছেন।