লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাই, কোটি টাকা ক্ষতি

লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাই, কোটি টাকা ক্ষতি

শেয়ার করুন

Laxmipur Agni Kando pic 04.04.207

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫টি দোকান। এতে প্রায় ১কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার সকাল ৮টার সময় সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। কি কারণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা জানাতে পারেনি কেউ। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, সকালে রসুলগঞ্জ বাজারের সোহেলের সামিয়া হোটেলে আগুন দেখতে পায় দোকানীরা। পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সামিয়া হোটেল, ফেবার জোন বস্ত্র বিতান, কালার প্যালেস, সামিয়া স্টোর সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসী অভিযোগ করেন বাজার সংলগ্ন খালটি দখল হয়ে যাওয়ায় ফায়ার সার্ভিস কর্মীরাসহ এলাকাবাসী পানি না পাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমান বেশী হয়েছে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ পরিচালক ফরিদ আহমদ চৌধুরী একই কথা জানিয়ে বলেন, কি কারনে আগুনের সুত্রপাত হয়েছে তা জানা যায়নি, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। তাৎক্ষনিক ক্ষয় ক্ষতির পরিমান বলতে না পারলেও তদন্ত চলছে বলে জানালেন এ কর্মকর্তা।