লংগদুতে অগ্নি সংযোগ: ৪০০ জনকে আসামি করে আরও একটি মামলা

লংগদুতে অগ্নি সংযোগ: ৪০০ জনকে আসামি করে আরও একটি মামলা

শেয়ার করুন

রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে অগ্নি সংযোগের ঘটনায় পাহাড়িদের পক্ষ থেকে ৯৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০০ জন কে আসামী করে লংগদু থানায় আরও একটি মামলা হয়েছে। তিনটিলা গ্রামের বাসিন্দা কিশোর চাকমা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এ দিকে পুলিশের দায়ের করা মামলায় এ পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ১৫ জনকে রাঙ্গামাটির জুডিশিযাল ম্যাজিষ্ট্রেট ঝুমু সরকারের আদালতে হাজির করে পুলিশ দুই দফায় ৭ দিনের রিমান্ড আবেদন করে। আদালত প্রত্যেকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে বলে জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবি এডভোকেট আবসার আলী।

এছাড়া পুলিশের মামলার গ্রেপ্তারকৃত অন্যতম আসামী ইসমাইল হোসেন ২ জুন লংগদুর অগ্নিসংযোগের ঘটনায় স্বীকারোক্তিমুলক জবান বন্দী দিয়েছে।

এদিকে রাঙ্গামাটিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকা পূর্ন দিবস হরতাল শান্তি পূর্ন ভাবে পালিত হয়েছে।

লংগদুতে যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যা,অজ্ঞাত বাঙালি যুবকের লাশ উদ্ধার ও লংগদুতে বাঙ্গালীদের গণগ্রেফতারের প্রতিবাদে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে রোববার রাঙ্গামাটি জেলায় সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়। হরতালের সমর্থনে রাঙ্গামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়ি, ভেদেভেদী, কলেজ গেইট বনরূপায় পিকেটিং করে হরতাল সমর্থনকারীরা।

সকালে রাঙ্গামাটি বাস টার্মিনাল এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে ও শহরের পৌরসভা এলাকায় গাছের গুরি ফেলে বিক্ষোভ করে হরতাল আহবানকারীরা। হরতালের কারণে রাঙ্গামাটি অভ্যন্তরীণ ও দুরপাল্লার সকল রুটে যানবাহন চলাচল বন্ধ থাকে। এছাড়া নৌ পথেও  কোন লঞ্চ চলাচল বন্ধ করেনি। আইন শৃংখলা  পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।