রাঙ্গামাটিতে নিখোঁজ তিনজনসহ মৃতের সংখ্যা ১১৮

রাঙ্গামাটিতে নিখোঁজ তিনজনসহ মৃতের সংখ্যা ১১৮

শেয়ার করুন

Rangamati pic-19-06-17-3পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটির পাহাড় ধ্বসের ঘটনায় ভেদেভেদী এলাকার ১৩ জুন থেকে নিখোঁজ তিন জনকে মৃত ঘোষনা করে নিহতের সংখ্যা এ পর্যন্ত ১১৮ জন বলে ঘোষনা দিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

আজ সোমবার সন্ধ্যায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে নিয়মিত প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক এ তথ্য জানান।

তিনি জানান, নিখোঁজ তিন জনের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন মহিলা। এরা হলেন, সালাউদ্দিন, দরবেশ মিয়া ও রায়মা বেগম। এছাড়া আরো এক শিশু ও এক মহিলা নিখোঁজের তালিকায় রয়েছে বলে তিনি জানান।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান প্রেস ব্রিফিং বলেন রাঙ্গামাটির ১৯টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া লোকদের খাবার, ঔষধ ও কাপড় চোপড় সরবরাহ অব্যাহত রয়েছে। আগামী ২০/২৫ দিন আশ্রয় কেন্দ্রে তাদের থাকতে হতে পারে। তিনি আশ্রয় কেন্দ্রের লোকজন যাতে স্বাস্থ্য ঝুঁকিতে না পারে তার জন্য সব রকম চেষ্টা চালানো হচ্ছে বলে উল্লেখ করেন। ইতিমধ্যে পর্যাপ্ত পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ও খাবার স্যালাইন মজুদ করা হয়েছে।

রাঙ্গামাটির যেসব এলাকায় পাহাড় ধ্বসে ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়ে মানুষের প্রাণহানী ঘটেছে সে সব স্থানে জেলা ম্যাজিষ্ট্রেটের পূর্বানুমতি ছাড়া সে সকল স্থানে কেউ বাড়ীঘর নির্মাণ করতে পারবে না । জেলা প্রশাসক বলেন, এ সংক্রান্ত আদেশ ইতিমধ্যে জারী করা হয়েছে। জনসাধারণের অবগতির জন্য শহরে মাইকিং করা হয়েছে। নতুন করে আর যাতে কোন প্রাণহানীর ঘটনা না ঘটে তার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

জেলা প্রশাসক মানজারুল মান্নান বলেন, রাঙ্গামাটির এতোবড় বিপর্যয় কাটিয়ে উঠে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। সকলকে দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে তিনি বলেন, ঈদের দিনে ঈদ জামাত শেষে সকলে আশ্রয় কেন্দ্রের লোকজনের সাথে ঈদের খাবার গ্রহণ করবেন।