মুন্সীগঞ্জে কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ সভা

মুন্সীগঞ্জে কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ সভা

শেয়ার করুন

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের ষোলআনী ও দৌলতপুর মৌজায় ফসলী জমিতে প্রস্তাবিত কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ নির্মাণের প্রতিবাদে সভা-সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী।

শনিবার বিকেলে ৫টার দিকে গজারিয়া উপজেলা সচেতন নাগরিক ও স্থানীয় গ্রামবাসীর উদ্যোগে দৌলতপুর গ্রামে এ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রতিবাদ অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থ জমির মালিক, স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি, পরিবেশবাদী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় মহিলা-পুরুষ সহ সহ¯সহস্রাধিক মানুষের উপস্থিতি ছিলো।

gazaria-1

আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ মো. কলিমইল্লাহ্। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক মো. সাইদুর রহমান, গজারিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, ইমামপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মনসুর আহম্মেদ খান জিন্নাহ্, সৌদি প্রবাসী ইঞ্জিনিয়ার নূরুল আমিণ, সমাজ সেবক মো. সাইদুর রহমান খান।

এ সময় বক্তারাইউনিয়নের ষোলআনী ও দৌলতপুর মৌজার তিন ফসলি জমির পরিবর্তে বিদ্যুৎ প্রকল্পটি অন্যত্র সরিয়ে নিতে সরকারের প্রতি দাবী জানান।

উপজেলার আমামপুর ইউনিয়নের ষোলআনী ও দৌলতপুর মৌজার ৩১৪ একর জমির উপর ৩৫০ মেগাওয়াট কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিমার্ণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের রুলার পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল) প্রকল্পটি বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করেছে। শুরু থেকে জমির মালিক ও কৃষকসহ স্থাণীয়রা এ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবিাদ করে যাচ্ছে।