বিভাগীয় কমিশনার ও ডিআইজির লংগদু পরিদর্শন, পুনর্বাসনের আশ্বাস

বিভাগীয় কমিশনার ও ডিআইজির লংগদু পরিদর্শন, পুনর্বাসনের আশ্বাস

শেয়ার করুন

Rangamati pic-05-06-16রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদুতে যুবলীগ নেতা নয়ন হত্যাকাণ্ডকে কেন্দ্র করে গত শুক্রবার পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সরকার সবরকমের সহায়তা দেবে। সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন ও পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান লংগদুর ক্ষতিগ্রস্ত এলাকা ও আশ্রয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে ক্ষতিপূরণ দিয়ে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

এদিকে লংগদুতে শুক্রবারের ঘটনার মামলায় পুলিশের গ্রেফতার শুরু হওয়ায় লংগদু  ও আশ পাশের এলাকা জনশূন্য হয়ে পড়েছে। উপজেলার দোকানপাট বেশীর ভাগ বন্ধ। গ্রেফতার আতংকে লোকজন এলাকা ছাড়া হয়ে জনজীবন স্থবির হয়ে পড়েছে।

এ প্রসঙ্গে পুলিশে ডিআইজি এস, এম মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, যারা প্রকৃত অপরাধী তাদেরকে অনুসন্ধান করে আইনের আওতায় আনা হবে। এখানে আতংকের কিছুই নেই বলে তিনি উল্লেখ করেন।

ক্ষতিগ্রস্ত এলাকা ও আশ্রয় কেন্দ্র পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান সহ উপজেলার সরকারী কর্মকর্তা জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য লংগদুর ক্ষতিগ্রস্ত এলাকায় স্থানীয় স্কুলে সেনাবাহিনীর পক্ষ থেকে একটি চিকিৎসা ক্যাম্প খোলা হয়েছে। এছাড়া দুটি আশ্রয় কেন্দ্রে স্বল্প সংখ্যক লোকজন আসলেও এখনও অনেকে ফিরে আসেনি। এদিকে অগ্নি সংযোগের অভিযোগে লংগদু থানায় দায়ের করা মামলায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।