নেত্রকোণায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নেত্রকোণায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শেয়ার করুন

FB_IMG_1629035426600আসাদুজ্জামান তালুকদারঃ রবিবার (১৫ আগস্ট) যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে দিনব্যাপী জেলা প্রশাসনের আয়োজনে নানাকর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয় নেত্রকোণায়।

সকাল ৯টায় জেলা শহরের মোক্তারপাড়া মুক্ত মঞ্চে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন নেত্রকোণা প্রশাসক  কাজি মোঃ আবদুর রহমান।

পরবর্তীতে, সকাল সাড়ে ১০ টায় জেলা পাবলিক হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ আলোচনা সভায় জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার  আকবর আলী মুন্সি, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খানসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের  কর্মকর্তাবৃন্দ; বীর মুক্তিযোদ্ধাগণ; আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সভায় ১০ জন অসচ্ছল সংস্কৃতিকর্মীদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়াও জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকল মসজিদে বাদ যোহর ১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার প্রতি মাগফিরাত কামনার জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং সকল মন্দির, গির্জা ও অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও, শহরের মোক্তারপাড়া ব্রিজ সংলগ্ন প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।