নড়াইলে বিজয় দিবসে নানা আয়োজন

নড়াইলে বিজয় দিবসে নানা আয়োজন

শেয়ার করুন

 

narail 16

।। কার্ত্তিক দাস,নড়াইল।।

বিনম্র শ্রদ্ধায় নানা আয়োজনের মধ্য দিয়ে নড়াইলে ৫০ বছরের সুবর্ণ বিজয় দিবস পালন করা হয়েছে। ১৯৭১ সালের এই দিনে বিজয়ের প্রাক্কালে পাক হানাদার বাহিনী মুক্তিযোদ্ধা এবং মিত্রবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।

দিবসটি পালনে নড়াইলের আমজনতা কাকডাকা ভোরে নড়াইল শিল্পকলা একাডেমির ফাজেল মোল্লা চত্বরে জড়ো হতে শুরু করেন। ভোর ৬টা ৪০ মিনিটে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধান্জলি অর্পণ এবং আনুষ্ঠানিকভাবে জাতিয় পতাকা উত্তোলণ করা হয়। জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান জাতিয় পতাকা উত্তোলণ করেন। এ সময় পুলিশ সুপার  প্রবীর কুমার রায়,জেলা আওয়ামী লীগ সভাপতি সুবাস বোস,জেলা পরিষদ চেয়ারম্যান মো.সোহরাব হোসেন বিশ্বাসসহ বিভিন্ন সরকারি বে-সরকারি,সামাজিক-সাংস্কৃতিক সংগঠন মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর আগে নড়াইল সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে পুলিশবাহিনীর একটি চৌকশ দল ৩১বার তোপধ্বনীর আয়োজন করে।

সকাল ৮টায় নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ এবং নানা  ধরণের ডিসপ্লে। কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুরিশ সুপার। এতে জেলার বিভিন্ন সরকারি,বেসরকারি শিক্ষাপ্রতিষ্টান অংশ নেন।

একই স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়। বিকেলে জেলা প্রশাসক এবং পৌরসভার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সন্ধ্যায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনকরা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে শহরের বিভিন্ন সরকারি,বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জায় সজ্জিত করা হয়।