দেশজুড়ে পর্যটন দিবস

দেশজুড়ে পর্যটন দিবস

শেয়ার করুন

porjoton-day-27-09-16-01এটিএন টাইমস ডেস্ক:

মোটর শোভাযাত্রা, আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের মধ্য দিয়ে রাঙ্গামাটিতে আজ বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠার সাংস্কৃতিক ইনিষ্টিটিউট থেকে শুরু হয়ে শহীদ মিনার গিয়ে শেষ হয়।
porjoton-day-27-09-16-02রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, স্থানীয় পর্যটন কর্পোরেশন এবং আবাসিক হোটেল মালিকদের যৌথ প্রয়াসে পালিত হয় দিবসটি।

পরে জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল ও রাঙ্গামাটি পর্যটন ব্যবস্থাপক আলো বিকাশ চাকমাসহ আরও অনেকে।

মুন্সীগঞ্জ বিশ্ব পর্যটন দিবস ২০১৬ উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনিুষ্টিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। এবং র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে বেলা ১১ টায় জেলা প্রশাসক সন্মেলন কক্ষে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক সায়লা ফারজানা, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শওকত আলম মজুমদার, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, পুলিশ সুপার জায়েদুল আলম, এছাড়াও বিভিন্ন সরকারী ও বেসরকারী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল ডিসি লেকের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে জেলা প্রশাসনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলম, টাঙ্গাইল জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক আবুল হাশেম, টাঙ্গাইল ক্লাবের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

র‌্যালী ও আলোচনা সভায় জেলা শহরের স্কুল, কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহন করেন।