দিয়াজকে হত্যার প্রমাণ পাওয়ায় নড়েচড়ে বসেছে সিআইডি

দিয়াজকে হত্যার প্রমাণ পাওয়ায় নড়েচড়ে বসেছে সিআইডি

শেয়ার করুন

দিয়াজচট্টগ্রাম প্রতিনিধি:

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর দ্বিতীয় ময়নাতদন্তে হত্যাকাণ্ডের প্রমাণ পাওয়ায় নড়েচড়ে বসেছে সিআইডি কর্মকর্তারা। আর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদেই এ হত্যাকাণ্ডের মোড় ঘুরানোর চেষ্টা হয়েছিল বলে অভিযোগ করেছে দিয়াজের পরিবার।

গত বছরের ২০ নভেম্বর রাতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকার বাসা থেকে ঝুলন্ত মরদেহ পাওয়া যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর। লাশ উদ্ধারের পর দিয়াজের পরিবার ও ছাত্রলীগের একাংশ একে হত্যাকাণ্ড বলে অভিযোগ তোলে। বিশ্ববিদ্যালয়ের টেন্ডার নিয়ে জটিলতার জের ধরে এ হত্যাকাণ্ড বলেও জানান তারা।

তবে, ময়নাতদন্ত প্রতিবেদনে আত্মহত্যার কথা বলা হলে, তা প্রত্যাখ্যান করে দিয়াজের পরিবার। আদালতে মামলা করেন তারা। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোক্টর আনোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনকে আসামী করা হয়। পরে ১০ ডিসেম্বর পুনঃ-ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হয় দিয়াজের মরদেহ। দীর্ঘ ৬ মাস পর রিপোর্ট আসে, শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে দিয়াজকে। আর এতে নতুন মোড় নেয় তদন্ত।

চট্টগ্রাম সিআইডির সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন এতদিন এটিক আত্মহত্যা বলে ধরে নেয়া হয়েছিল। এখন নতুন ময়নাতদন্তে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ হওয়ায় নতুন করে তদন্ত করতে হবে। এটিকে এখন হত্যা মামলা হিসেবে নিয়ে কাজ করবে সিআইডি।

দিয়াজের পরিবারের অভিযোগ, এ হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে নেয়ার সব রকম অপচেষ্টাই করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দিয়াজের বোন অ্যাডভোকেট সাঈদা ছরওয়ার বলেন, আমরা প্রথম থেকেই দিয়াজকে হত্যা করা হয়েছে বলে দাবি করে আসছি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন একে ভিন্ন খাতে নেবার চেষ্টা করে গেছে। তিনি আশা করেন মৃত্যুর আগে দিয়াজের দেয়া বিভিন্ন তথ্য খতিয়ে দেখলেই সব রহস্য উন্মোচন হবে।