তিন পার্বত্য জেলায় ফলাফলে এগিয়ে বান্দরবান

তিন পার্বত্য জেলায় ফলাফলে এগিয়ে বান্দরবান

শেয়ার করুন

বান্দরবান প্রতিনিধি:

উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এইচএসসি) ফলাফলে অবারও সাফল্য দেখালো বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ। তিন পার্বত্য জেলায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি ফলাফলে সবার চাইতে এগিয়ে রয়েছে।

২১৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২১২ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৮ জন। বিজ্ঞানে ২৩ জন মানবিকে ১ জন ও বানিজ্যে ৪ জন। বিজ্ঞানে ১১২ জনে পাশ করেছে ১১১ জন, মানবিকে ২১ জনে ১৯ জন ও বানিজ্যে ৮৩ জনের মধ্যে ৮২ জন পাশ করেছে।

তিন পার্বত্য জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ ফলাফলে প্রথম স্থানে রয়েছে।

এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মেজর দিলীপ কুমার রায় জানান, কঠোর অধ্যবসায়, নিয়মানুবর্তিতা, শিক্ষকদের নিরলস পরিশ্রম শিক্ষার্থীদের মনোযোগ সর্বোপরি অভিভাকদের দায়িত্বশীল ভূমিকার কারণে বরাবরই ভাল ফলাপল করে। এবারও তার ধারাবাহিকতা রক্ষা করা হয়েছে। এই প্রতিষ্ঠানটি শুধু এইচএসসিতেই নয় এসএসসি ও অন্যান্য পরীক্ষাগুলোতেও ভাল ফলাফল করছে।

bandarban pic

এদিকে বান্দরবান সরকারি কলেজে ৬১৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০৮ জন পাশ করেছে। বিজ।ঞানে ৩৫ জনে ২৯ জন, মানবিকে ৩০০ জনে ১২২ জন ও বাণিজ্যে ১৫৭ জন পাশ করেছে। কেউই জিপিএ ৫ পায়নি এই প্রতিষ্ঠান থেকে। সরকারী মহিলা কলেজে ৪০৫ জন পরীক্ষার্থীর মদ্যৈ পাশ করেছে ২২০ জন।

বিজ্ঞানে ৪৪ জরে ৩০ জন, মানবিকে ২১৮ জনে ১০৩ জন, বানিজ্যে ১৪৩ জনে ৮৭ জন পাশ করেছে। বিজ্ঞানে ২ জন জিপিএ ৫ পেয়েছে। লামা মাতামুহুরী কলেজে ৫০৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩১৮ জন।

নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম কলেজে ১৪৮ জনের মধ্যে ১০৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। রুমা সাংঙ্গু কলেজে ৩০ জন পরীক্ষার্থীর মধ্যে ৯ জন পাশ করেছে।