টাঙ্গাইলে অভিযানে দুই জঙ্গি আটক, ড্রোনসহ বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

টাঙ্গাইলে অভিযানে দুই জঙ্গি আটক, ড্রোনসহ বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

শেয়ার করুন

Tangail Rab Pic 01 - Copyমো. নাসির উদ্দিন, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় পৌর এলাকার মসিন্দা গ্রামের পীর আবুল হোসেন চিশতির বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। প্রায় সাড়ে সাত ঘন্টা অভিযান চালিয়ে সেখান থেকে মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে ঐ বাড়ি থেকে একটি অত্যাধুনিক ড্রোন যন্ত্র ও বেশ কয়েকটি চাপাটি, চাইনিজ কুড়াল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় পীর সৈয়দ আবুল হোসেন চিশতির দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫) আটক করে র‌্যাব। এর আগে সোমবার রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িটি র‌্যাব ১২ এর সদস্যরা ঘিরে ফেলে।

SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES

র‌্যাব ১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌর এলাকার মসিন্দা গ্রামের পীর সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে গোপন খবর পায় র‌্যাব। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল র‌্যাব এর একটি দল সন্ধ্যা থেকেই ঐ বাড়িটি নজরে রাখে। পরে র‌্যাব নিশ্চিত হয় যে রাতেই ওই বাড়িতে বেশ কয়েকজন জঙ্গী অবস্থান করছে। এর প্রেক্ষিতে রাতে ওই বাড়ীটিতে অভিযান শুরু করা হয়। তিনি আরো জানান, টাঙ্গাইলে আটককৃত দুই জঙ্গীর দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকার মিরপুরে জঙ্গি সন্দেহে অভিযান চলে।

SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES

মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে র‌্যাবের এই অধিনায়ক সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে তারা জঙ্গী তৎপরতার সাথে জড়িত হয়েছে। আটককৃত দুই ভাইয়ের মধ্যে খোকন কম্পিউটারে খুবই পারদর্শী। তারা অত্যাধুনিক ড্রোন তৈরির করেছে। এই ড্রোনের মাধ্যমে তার বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল। Tangail Rab Pic 04 - Copyএদিকে স্থানীয় আব্দুল জানান, মসিন্দা গ্রামের সৈয়দ আবুল হোসেন চিশতির  ছেলে মাসুম বাড়ির কাছে মসিন্দা বাজারে চিশতিয়া ফার্মেসি এন্ড ষ্টেশনারী দোকান চালাত। আর খোকন টাঙ্গাইল শহরের ভিক্টোরিয়া রোডে ক্যাপসুল মার্কেটে একটি কম্পিউটারের ব্যবসা পরিচালনা করতো। খোকন রাজশাহী, খুলনা ও ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করেছে। মাসুম প্রায় নয় বছর মালয়েশিয়ায় ছিল। গত প্রায় তিন বছর আগে দেশে ফিরে আসে।
তাদের আদি বাড়ি চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকায়। প্রায় ২২ বছর আগে তারা এলেঙ্গার মসিন্দা গ্রামে বসবাস শুরু করেন। গত প্রায় আড়াই বছর আগে সৈয়দ আবুল হোসেন চিশতি মারা যান। প্রতিবছর ২৪ অক্টোবর তার বাড়িতে ওরস হতো। সৈয়দ আবুল হোসেন চিশতি মারা যাবার পর তার আরেক ছেলে তাপস তার বাবার এসব কিছু পরিচালনা করতো।