ঝিনাদহে অভিযান চলছে, নিহত ২, গ্রেপ্তার ৩

ঝিনাদহে অভিযান চলছে, নিহত ২, গ্রেপ্তার ৩

শেয়ার করুন

ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের মহেশপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযান চলাকালে আত্মঘাতী বোমা বিস্ফোরণে দুই জঙ্গি নিহত হয়েছে। ঐ এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। এছাড়া সদরের লেবুতলা এলাকায় আরেকটি বাড়ি থেকে ১টি পিস্তল ও ৮টি বোমা উদ্ধার করেছে পুলিশ।

শনিবার রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে মহেশপুরের বজ্রাপুরের জহিরুল মিয়া নামে এক ব্যক্তির বাড়ি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ। এরপর সকাল থেকে সেখানে অভিযান শুরু হয়। এ সময় আস্তানা থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপ করা হয়। এতে কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম ও দুই পুলিশ সদস্যসহ ৩ জন আহত হন।

আস্তানার ভিতরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে একজনসহ ২ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিট এর প্রধান মনিরুল ইসলাম। ঢাকার মিডিয়া সেন্টারে রবিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম জানান, জঙ্গি আস্তানার বাড়ির মালিক ও তার ছেলেকে আটক করা হয়েছে। তারাও জঙ্গিতৎপরতার সাথে সম্পৃক্ত ছিলো

। এ মাসের পাচ তারিখ ঝিনাইদহ থেকে শামীম নামে একজনকে আটক করা হয় তার তথ্যের ভিত্তিতেই এই বাড়িতে অভিযান চালানো হয়েছে। ঝিনাইদহের জঙ্গি হামলা ও গুলশানে হলি আর্টিজানের হামলায় নিহত জঙ্গি নিব্রাসের সাথে শামীমের যোগাযোগ ছিল বলে জানান কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান।