জামিন পেয়েও কারাগারে আটক ভ্যানচালক আনোয়ারুল

জামিন পেয়েও কারাগারে আটক ভ্যানচালক আনোয়ারুল

শেয়ার করুন

এম কামরুজ্জামান, সাতক্ষীরা :

নাম বিভ্রাটে পড়ে জামিন পেয়েও কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না সাতক্ষীরার কলারোয়ার ভ্যানচালক আনোয়ারুল ইসলাম। তার একটি মামলার সাথে জুড়ে দেওয়া হয়েছে ভুল নাম ঠিকানার  আরও একটি মামলা। অথচ এই দুই মামলায় তার নিজের নাম বাবার নাম এমনকি ঠিকানায়ও রয়েছে গরমিল।

মো: আনোয়ারুল ইসলাম সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের আবুল কাসেম খন্দকারের ছেলে । তিনি পেশায় একজন ভ্যানচালক।

কারাগারে স্ত্রী রহিমা খাতুন জানান, গত ৮ জুন তারিখে তার স্বামী মো. আনোয়ারুল ইসলামকে  গ্রেফতার করে কলারোয়া থানা পুলিশ। এর পর তাকে ইয়াবা পাচারের একটি মামলায় (কলারোয়া থানা মামলা নম্বর ১২ তারিখ ০৮.০৬.১৮) দুই নম্বর আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি শফিকুল ইসলামের পকেট থেকে ৫১ পিস ইয়াবা জব্দ করা হয় বলে মামলায় উল্লেখ করা হলেও তার স্বামীর কাছ থেকে কোনো ইয়াবা উদ্ধার হয়নি। তিনি আরও বলেন এই মামলায় তার স্বামী গত রোজার ঈদের আগেই জামিন লাভ করেছেন । কিন্তু কারাগার থেকে বের হতে পারছেন না।

রহিমা খাতুন বলেন তার স্বামীর মূল মামলার সাথে জুড়ে দেওয়া হয়েছে ফেনসিডিল পাচারের আরও একটি  পুরনো মামলা (কলারোয়া থানা মামলা নম্বর ২৫ তারিখ ২৩.০৯.১৭)। এ মামলার আসামির নাম মো. আনোয়ার হোসেন পিতা মো. আবুল কাসেম, গ্রাম গদখালি , থানা কলারোয়া। তিনি জানান তার স্বামীর নাম তার বাবার নাম এবং ঠিকানার সাথে ২০১৭ সালের  ফেনসিডিল পাচার মামলার আসামি মো. আনোয়ার হোসেনের   নাম ঠিকানার  কোনো মিল নেই। অথচ সেই মামলার কারণে তার স্বামী কারাগারে আটকে রয়েছেন । রহিমা খাতুন  তার স্বামীর মুক্তি দাবি করেছেন।

এ ব্যাপারে  জানতে চাইলে  কলারোয়া থানা ওসি বিপ্লব কুমার নাথ জানিয়েছে আসামি যে নাম  বলেছে সেই নামেই মামলা রেকর্ড হয়েছে। তবে ভুল ভ্রান্তি হয়ে থাকলে তা সংশোধনযোগ্য বলে উল্লেখ করে পুলিশ।