রাজশাহীর মেয়রপ্রার্থী লিটন ও বুলবুল দুজনেরই বেড়েছে আয় ও সম্পদ

রাজশাহীর মেয়রপ্রার্থী লিটন ও বুলবুল দুজনেরই বেড়েছে আয় ও সম্পদ

শেয়ার করুন

0110নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের দুই হেভিওয়েট মেয়রপ্রার্থী আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল। ২০১৩ সালেও প্রতিদ্বন্দ্বী ছিলেন তারা। এই গত পাঁচ বছরে লিটন ও বুলবুলের আয় ও সম্পদ দুটোই বেড়েছে।  নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামা থেকে এই তথ্য পাওয়া গেছে।

সদ্যবিদায়ী মেয়র, মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাবেক মেয়র, এএইচএম খায়রুজ্জামান লিটন এবারো প্রতিদ্বন্দ্বী। রাজনৈতিক বাস্তবতায় বলা যায়, রাজশাহী সিটির নগরপিতার আসনটিতে এ দুজনের কোনো একজনকে বসবেন ভোটাররা।

আমরা চোখ বুলোতে চলেছি, তাদের দাখিল করা হলফনামায়। দেখা যাচ্ছে, গত পাঁচ বছরে সদ্যবিদায়ী মেয়র, বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলের আয় বেড়েছে, ১৬ দশমিক ১৮ গুণ। তিনি জানিয়েছেন, ২০১৩ সালে তার বার্ষিক আয় ছিলো ১ লাখ ৯২ হাজার টাকা। এখন তার বার্ষিক আয়, ৩১ লাখ ৭ হাজার ২৬০ টাকা। এছাড়া হাতে থাকা নগদ টাকার পরিমাণও বেড়েছে তার। গতবার দুটি ব্যাংকে ঋণ ছিল ১০ লাখ ৮৩ হাজার ৭৭৪ টাকা। এবার কোনো ঋণ নেই বুলবুলের।

সাবেক মেয়র, আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনেরও আয় এবং সম্পদ দুটোই বেড়েছে। ২০১৩ সালের নির্বাচনের হলফনামা অনুযায়ী তখন তার বার্ষিক আয় ছিল, ৫৮ লাখ ৭৫ হাজার ৭৭২ টাকা। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৭৮ লাখ ৩২ হাজার ২০৮ টাকায়।

গতবার মৎস্য চাষ থেকে লিটনের কোনো আয় ছিল না, এবার সে খাত থেকে আয় দেখিয়েছেন, ২০ লাখ টাকা। এ ছাড়া গতমেয়াদে তার ৩২ লাখ ৪৪ হাজার টাকা ঋণ থাকলেও, এবার কোনো ঋণ নেই।