চাঁদা না দেয়ায় প্রতিবন্ধী ব্যবসায়ীকে মারধরের অভিযোগ পুলিশ কর্তার বিরুদ্ধে

চাঁদা না দেয়ায় প্রতিবন্ধী ব্যবসায়ীকে মারধরের অভিযোগ পুলিশ কর্তার বিরুদ্ধে

শেয়ার করুন

সাভার প্রতিনিধি :

সাভারে এক ক্ষুদ্র প্রতিবন্ধী ব্যবসায়ীর কাছে চাঁদা না পেয়ে তাকে মারধর ও মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে এক সাভার মডেল থানার এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে।

রোববার দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে এঘটনা ঘটে। এঘটনায় ওই ক্ষুদ্্র ব্যবসায়ীকে পথে বসিয়েছে ওই পুলিশ কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শীরা জানায় গত কয়েকমাস ধরে হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে স্থানীয় প্রতিবন্ধী হারুন শেখ (২৬) টং ভ্যানে করে আলু ও পেয়াজ বিক্রি করে সংসার চালাতো। পরে আজ দুপুরে সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির এস আই এবি এম শাহ্ আলম তার কাছে এখানে ব্যবসা করতে হলে প্রতিদিন পাঁচ’শ করে টাকা চাঁদা দাবি করেন তিনি। এসময় ওই প্রতিবন্ধী ক্ষদ্র ব্যবসায়ী চাঁদার টাকা দিতে অস্বীকার করলে ওই পুলিশ কর্মকর্তা প্রতিবন্ধী ব্যবসায়ীকে পিটিয়ে তার ভ্যানে থাকা আলু ও পেয়াজ মাটিতে ফেলে দিয়ে ভ্যান গাড়িটি ট্যানারি পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। এসময় তার ভ্যানে থাকা আলু ও পেয়াজ বিক্রি করা ১২ হাজার টাকা ওই পুলিশ কর্মকর্তা লুটপাট করেছে বলে অভিযোগ করেছেন তিনি। এসময় ওই পুলিশ কর্মকর্তা ওই প্রতিবন্ধী ব্যবসায়ীকে বলেন সরকার কতদিন ক্ষমতায় থাকবে,মন্ত্রী মিনিষ্টার কে,কেউ তোকে এখানে ব্যবসা করতে দিতে পারবে না,সরকার না থাকলেও আমরা পুলিশ সারা জীবন থাকবো,তোরা প্রতিবন্ধী হয়েছিস তাই কি হয়েছে, তোদের আরও বেশী করে মারবো, জীবন বাঁচতে হলে তুই এখানে ব্যবসা না করে চলে যা। এসময় ওই এলাকার ব্যবসায়ীরা একজোট হয়ে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে সড়িয়ে দেয়।

হেমায়েতপুর এলাকার ক্ষদ্র ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন ওই পুলিশ কর্মকর্তা সব ব্যবসায়ীর কাছে প্রতিদিন চাঁদা দাবি করেন,চাঁদার টাকা দিকে অস্বীকার করায় তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি ও বিভিন্ন ভাবে হয়রানী করার হুমকি দেন তিনি বলে অভিযোগ করেন তিনি। ব্যবসায়ীরা অবিলম্বে ওই পুলিশ কর্মকর্তার অপসারন দাবি করেছেন পুলিশ প্রশাসনের কাছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে হেমায়েতপুর এলাকার এক আওয়ামী লীগ নেতা বলেন ওই পুলিশ কর্মকর্তা নাম্বার ওয়ান চাঁদাবাজ,তার হাত থেকে কেউ রেহাই পাচ্ছেনা,তার বিরুদ্ধে অনেক গুরুতর অভিযোগ রয়েছে। তার জন্য পুলিশ বাহিনীর সুনাম নষ্ট হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এছাড়া গত কয়েক মাস আগে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চাঁদা বাজির অভিযোগে হেমায়েতপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করেছিলো ব্যবসায়ীরা।

এঘটনায় অভিযুক্ত পুলিশ কর্মকর্তা এস আই এবি এম শাহ্ আলম বলেন আপনাদের কাছে অভিযোগ থাকলে নিউজ করতে পারেন,এতে আমার কোন আপত্তি নেই।

এবিষয়ে ট্যানারি পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইনচার্য) মুহম্মদ গোলাম নবী শেখ বলেন ওই পুলিশ কর্মকর্তার পক্ষ নিয়ে বলেন বাসষ্ট্যান্ডে দোকান বসানোয় তার মালামাল পড়ে গেছে,টাকা লুটপাট ও তাকে কোন মারধর করা হয়নি বলেও জানান তিনি।
সাভার-ঢাকা