ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে পাঁচ জেলায় নিহত ৭ জন

ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে পাঁচ জেলায় নিহত ৭ জন

শেয়ার করুন

image_750x_5ccbf7f2822da

এটিএন টাইমস ডেস্ক :

ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে পাঁচ জেলায় নিহত হয়েছেন ৭ জন। উপকূলীয় অঞ্চলের বিভিন্ন জেলায় গাছপালা, বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ক্ষতি হয়েছে ফসল, মাছের ঘের ও গৃহপালিত পশুর। কয়েকটি অঞ্চলে বাঁধ ভেঙে অনেক গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।
শনিবার ভোরে বরগুনার পাথরঘাটায় ঘরচাপা পড়ে নূরজাহান বেগম ও তার নাতি জাহিদুল ইসলাম মারা যান।

নোয়াখালীর কোম্পানিগঞ্জে গাছচাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। জেলার চর আমিনুল হকে শুক্রবার রাতে ঘরচাপায় ইসমাইল নামে এক শিশুর মৃত্যু হয়। ঝড়ের তাণ্ডবে জেলাটিতে আহত হয়েছেন ৩০ জন। বিধ্বস্ত হয়েছে দুই শতাধিক ঘরবাড়ি।

ভোলায় ঘরচাপায় রানু বেগম নামে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩ জন। বিধ্বস্ত হয়েছে দুই শতাধিক বসতবাড়ি। লক্ষ্মীপুরের রামগতিতে ঘরচাপায় অনোয়ারা বেগম নামে একজনের মৃত্যু হয়েছে। জেলাটিতে আহত হয়েছেন ১৫ জন। ঝড়ে অর্ধশতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে।

সাতক্ষীরার গাবুরায় ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে মৃত্যু হয়েছে একজনের। তবে বার্ধক্যের কারণে তিনি মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়-ক্ষতিতে পড়েছে জেলার মাছের ঘের।

শনিবারের ভোররাত থেকে খুলনার দাকোপ, পাইকগাছা, কয়রা, বাগেরহাটের মংলা,শরণখোলাসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি ও দমকা ঝড়ো হাওয়া বইছে। নদীতে জোয়ারের পানি ৩ থেকে ৪ ফুট বেড়ে গেছে। বেড়িবাঁধে ফাটল ধরায় কয়েকটি গ্রামে পানি ঢুকে অনেক গ্রাম প্লাবিত হয়েছে। কিছু স্থানে বিদ্যুতের তার ছিড়ে গেছে, উপড়ে পড়েছে গাছপালা।

রাজশাহীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। অনেক এলাকায় ভেঙে পড়েছে ঘরবাড়ি ও গাছপালা, ফসলেরও ক্ষতি হয়েছে। শেরপুরে সকাল থেকে বৃষ্টি ও ঝড়ো হওয়ার তীব্রতা বেড়েছে। অনেক এলাকায় ঘরবাড়ি ভেঙে পড়ার, গৃহপালিত পশু ও ফসলের ক্ষতি হয়েছে।