গাজীপুরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ

গাজীপুরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ

শেয়ার করুন
Screenshot (179)
।। মাজহারুল ইসলাম মাসুম, গাজীপুর ।।
গাজীপুরে ৯ দিনব্যাপী লকডাউনের আজ সপ্তম দিন। আজ কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। আগামী বৃহস্পতিবার কঠোর লকডাউনের ঘোষণার পর থেকে পুলিশ আরো কঠোর অবস্থানে রয়েছেন। পাশাপাশি জেলা প্রশাসন মাঠে নামিয়েছেন নয়টি মোবাইল কোর্ট।  বন্ধ করে দেয়া হয়েছে হোটেল-রেস্তোরাঁ এবং দোকানপাট। তারপরও কিছু কিছু দোকান খুলতে দেখা যায় এবং সেখানেই পুলিশ এবং জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান চালিয়ে জরিমানা  করা হচ্ছে।
তবে চায়ের দোকানগুলোতে আয়েশ করে আড্ডা দিতে দেখা যাচ্ছে অনেকেই।  সেখানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। জেলা এবং মহানগরের ২৭টি চেকপোস্ট বসিয়ে পুলিশ আজও তল্লাশি চালাচ্ছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তা থেকে স্টেশনে একজন হুইপের গাড়িতে যাত্রী পরিবহনের অভিযোগে আটক করে পুলিশ।
ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-টাঙ্গাইল রোডের দূরপাল্লার যানবাহন চলাচল না করলেও ছোট ছোট যান যেমন রিকশা-অটোরিকশা পিকআপ আরে করে মানুষ যাতায়াত করছে পুলিশের চেকপোস্টের সামনে এসে অনেক গাড়ি চেক করছে আগে যাত্রীদের নামিয়ে দিচ্ছে এবং পড়ে যায় চেকপোস্ট পার হয়ে পুলিশের চোখ ফাঁকি আবার যাত্রী পরিবহন করে নিয়ে যাচ্ছে। সরকারি ঘোষণা অনুযায়ী আগামী পহেলা জুলাই লকডাউন আসছে, সেখানে  লকডাউন মানাতে পুলিশের পাশাপাশি বিজিবি সেনাবাহিনীর মাঠে থাকবে তেমনি আনসার-ভিডিপির ৬০ লাখ সদস্য মাঠে কাজ করবেন এমন তথ্যই দিয়েছেন গাজীপুরে আনসার একাডেমিতে আনসার ভিডিপি মহাপরিচালক, মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।