কুমিল্লায় ছাত্রী নিবাসে বিস্ফোরণ, ছাত্রী আহত

কুমিল্লায় ছাত্রী নিবাসে বিস্ফোরণ, ছাত্রী আহত

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশে একটি বেসরকারি ছাত্রী নিবাসে বিস্ফোরণে অর্থনীতি নবম ব্যাচের ছাত্রী ফাহমিদা হাসান নিসা মারাত্মক আহত হয়েছেন। সে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার আকছিনা গ্রামের আবু হাসানের মেয়ে। তাকে আশংকাজনক অবস্থায় মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে বিস্ফোরণটি বোমা নাকি অন্য কিছু তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

এদিকে বিস্ফোরণ সম্পর্কে জানতে ৬ছাত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য কুমিল্লা ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। তারা হচ্ছেন তিশার পাশের কক্ষের একাউন্টিং ৮ম ব্যাচের মর্জিনা বেগম। সে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পেরুল গ্রামের  মো.আলী মিয়ার মেয়ে। এছাড়া আইসিটি ৮ম ব্যাচের নুরুন নাহার। সে ঢাকা যাত্রাবাড়ীর মেরাজনগর এলাকার নূর হোসেনের মেয়ে। একই ভবনের ৩য় তলার লোক প্রশাসনের শিরিন আক্তার,তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়ার বাজারে। মার্কেটিং বিভাগের ইসরাত জাহান ও পিয়া নামের এক ছাত্রী। এছাড়া অন্য ভবনের নিসার বান্ধবী ইংরেজি ১০ম ব্যাচের শায়লা। সে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা গ্রামের এম এ হাসানের মেয়ে।

কুবি সূত্রে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশে দক্ষিণ সালমানপুর এলাকায় প্রশান্তি নামক ভবনের হেভেন ছাত্রী নিবাসের পঞ্চম তলা ভবনের নীচ তলায় কুবির ছাত্রী নিসা থাকতো। মঙ্গলবার ভোর সোয়া ৬টার দিকে হঠাৎ বিকট বিস্ফোরণ হয়। এতে ওই ছাত্রীর পুরো শরীর ঝলসে যায়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল  কলেজ হাসপাতালে নেয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় সকাল পৌনে ৮টার দিকে ঢামেকের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়।

ঢামেকের বার্ন ইউনিটে অবস্থান করা নিসার মামা তারিকুল ইসলাম জানান,সকালে তিনি ফোন পান নিসা আগুনে পুড়ে গেছে। কেন কিভাবে বিস্ফোরণ হয়েছে তিনি তা জানেন না। নিসার অবস্থা ভালো নয় বলে তিনি জানান।

কুবির প্রক্টর আইনুল হক জানান, ওই বিস্ফোরণটি গ্যাস লাইন থেকে নাকি অন্য কোন কারণে ঘটেছে তা আইন প্রয়োগকারী সংস্থা খতিয়ে দেখছে।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান ডা. মির্জা তাইয়েবুল ইসলাম জানান, ওই ছাত্রীর শ্বাসনালীসহ শরীরের ৬৫ শতাংশ পুড়ে গেছে, তার অবস্থা আশংকাজনক।

কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন  জানান, ঘটনার পরই ঘটনাস্থলে র‌্যাব, পুলিশ,সিআইডি, ডিবির টিম  ছুটে যায়। কি কারণে ওই বিস্ফোরণ হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।