‘কুমিল্লায় গ্রেপ্তার হওয়া জঙ্গিদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল’

‘কুমিল্লায় গ্রেপ্তার হওয়া জঙ্গিদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল’

শেয়ার করুন

Comilla sp pic
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার চান্দিনায় হাইওয়ে পুলিশ কর্তৃক একটি যাত্রীবাহী একটি বাসে তল্লাশিকালে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া ২ জেএমবি সদস্য তাদের সহযোগীদের নিয়ে দেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়েছিল। বুধবার কুমিল্লা পুলিশ সুপারের সম্মেলনে কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আটককৃত হাসান ও জসিম (জহির) জেএমবি সদস্য এবং বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত।

হাসানকে নিয়ে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও জেলা পুলিশ মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার ভোর পর্যন্ত চট্টগ্রাম জেলার মিরসরাইয়ে অভিযান চালিয়ে রেদোয়ান ভবন নামের একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ হ্যান্ড গ্রেনেড, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা করেছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও জানান, গত মঙ্গলবার জেএমবি সদস্য জসিম ও হাসান চট্টগ্রাম থেকে ফেনীতে এসে বাস পরিবর্তন করে শ্যামলী পরিবহনের একটি বাসে উঠে। কিন্তু ওই দিন বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার তীরচর এলাকায় হাইওয়ে পুলিশ কর্তৃক ওই গাড়িটি তল্লাশির মুখে পড়লে তারা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পুলিশ সুপার আরও জানান, গ্রেপ্তার হওয়া ২ জেএমবি সদস্যের মধ্যে বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে জসিম ওরফে জহির। অপর জেএমবি সদস্য হাসান। তাদের দেয়া তথ্য অনুসারে হাসানকে নিয়ে পুলিশ মিরসরাইসহ আরও কয়েকটি স্থানে অভিযান অব্যাহত রেখেছে।

মিরসরাইয়ে উদ্ধারকৃত অস্ত্র ও বিস্ফোরক বিষয়ে পুলিশ সুপার জানান, এখনো অভিযান শেষ হয়নি, অন্য স্থানেও অভিযান হতে পারে, অভিযান শেষ হলেই তা পুলিশের পক্ষ থেকে মিডিয়ায় জানানো হবে।

এদিকে পুলিশ হাসানের বাড়ি খাগড়াছড়ির নাইক্ষ্যংছড়ি জানালেও জসিমের পরিচয় নিশ্চিত করতে পারেনি।